• ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
logo

বয়স্ক ভাতার টাকা আত্মসাৎ: ইউপি সদস্য বরখাস্ত 

পঞ্চগড় সংবাদদাতা, আরটিভি নিউজ

  ২০ আগস্ট ২০২০, ১৫:৫২
Embezzlement of old age allowance money: UP member dismissed
বুড়াবুড়ি ইউনিয়ন পরিষদের ৬ নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য রোকনুজ্জামান

পঞ্চগড়ের তেঁতুলিয়া উপজেলার ৩ নম্বর বুড়াবুড়ি ইউনিয়ন পরিষদের ৬ নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য রোকনুজ্জামানের বিরুদ্ধে বয়স্ক ভাতার টাকা আত্মসাতের অভিযোগ প্রমাণিত হওয়ায় তাকে সাময়িক বরখাস্ত করেছে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়।

বুধবার (১৯ আগস্ট) রাতে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের উপ সচিব মো. ইফতেখার আহমেদ চৌধুরী স্বাক্ষরিত ওই ইউপি সদস্যকে সাময়িক বরখাস্তের আদেশের লিখিত কপি পাওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন তেঁতুলিয়া উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) সোহাগ চন্দ্র সাহা৷

জানা যায়, জেলার তেঁতুলিয়া উপজেলাধীন বুড়াবুড়ি ইউনিয়ন পরিষদের ৩ নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য রোকনুজ্জামানের বিরুদ্ধে সরকার কর্তৃক বয়স্ক ভাতার টাকা (অনুদান) আত্মসাৎ করার অভিযোগ এনে উপজেলা নির্বাহী অফিসার বরাবর অভিযোগ করে ওই ইউনিয়নের সরকারপাড়া এলাকার মৃত ফারাজ উদ্দিনের ছেলে বৃদ্ধ কবিরুল হক। পরে উপজেলা প্রশাসন স্থানীয়ভাবে অভিযোগের প্রেক্ষিতে সরেজমিনে তদন্ত করে ইউপি সদস্য রোকনুজ্জামানের বিরুদ্ধে বয়স্ক ভাতার টাকা আত্মসাতের অভিযোগের প্রমাণ পায়। পরে তদন্ত কমিটি তদন্তের রিপোর্ট স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের প্রেরণ করলে গত মঙ্গলবার (১৮ আগস্ট) স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয় ইউপি সদস্য রোকনুজ্জামানকে ‘স্থানীয় সরকার ইউনিয়ন পরিষদ আইন-২০০৯' অনুযায়ী সাময়িক বরখাস্ত করে।

ইউএনও সোহাগ চন্দ্র সাহা জানান, উপজেলার বুড়াবুড়ি ইউনিয়ন পরিষদের ৩ নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য রোকনুজ্জামানের বিরুদ্ধে বয়স্ক ভাতার টাকা আত্মসাতের অভিযোগ প্রমাণিত হওয়ায় তাকে সাময়িক বরখাস্ত করে প্রজ্ঞাপন জারি করেছে স্থানীয় সরকার৷ বুধবার রাতে মন্ত্রণালয় থেকে প্রজ্ঞাপনটি তিনি পেয়েছেন। এ ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

এসএস

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
কিল-ঘুসিতে সাবেক ইউপি সদস্যের মৃত্যু
নরসিংদীতে প্রকাশ্যে ইউপি সদস্যকে গুলি ও গলা কেটে হত্যা 
নোয়াখালীতে তরুণীকে ধর্ষণ, ইউপি সদস্যসহ গ্রেপ্তার ৩
মাদক মামলায় ইউপি সদস্য গ্রেপ্তার
X
Fresh