logo
  • ঢাকা শনিবার, ২৬ সেপ্টেম্বর ২০২০, ১১ আশ্বিন ১৪২৭

চট্টগ্রামে আরও ১৪১ জন করোনায় আক্রান্ত 

  চট্টগ্রাম প্রতিনিধি, আরটিভি নিউজ

|  ১২ আগস্ট ২০২০, ১৪:৫৮
চট্টগ্রামে আরও ১৪১ জন করোনায় আক্রান্ত 
গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে নতুন করে আরও ১৪১ জন করোনায় আক্রান্ত হয়েছেন। এছাড়া ২৪ ঘণ্টায় চট্টগ্রামে করোনায় কেউ মৃত্যুবরণ করেননি। সুস্থ হয়েছেন ৬৫ জন। জানিয়েছেন চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি। 

তিনি বলেন, এনিয়ে চট্টগ্রামে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ১৫ হাজার ৪৯১ জন।

গতকাল মঙ্গলবার (১১ আগস্ট) রাতে সিভিল সার্জন কার্যালয় থেকে জানা যায়, চট্টগ্রামের ৬টি ল্যাব এবং কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে মোট ৮২৫টি নমুনা পরীক্ষা করা হয়।

এর মধ্যে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) ল্যাবে ১২৯টি, বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি) ল্যাবে ২১৮টি, চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) ল্যাবে ১৬২টি এবং চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে ১৩২টি নমুনা পরীক্ষা করা হয়।  

৮২৫টি নমুনা পরীক্ষা মধ্য চবিতে ৩৭ জন, বিআইটিআইডিতে ৩২ জন, চমেক ল্যাবে ২৬ জন এবং সিভাসু ল্যাবে নয় জন করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়। এছাড়া বেসরকারি শেভরণ ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ৫৬টি নমুনা পরীক্ষা করে ১৮ জন ও ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ১২০টি নমুনা পরীক্ষা করে আরও ২৬ করোনা আক্রান্ত শনাক্ত হয়েছেন। এছাড়া কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে চট্টগ্রামের ৮টি নমুনা পরীক্ষা করে একজনের শরীরে করোনা ভাইরাসের অস্তিত্ব মিলেছে।  

এসএ/এসএস

RTVPLUS
bangal
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ৩৫৫৪৯৩ ২৬৫০৯২ ৫০৭২
বিশ্ব ৩,২১,৯৬,৬৫৫ ২,৩৭,৫১,১৩৪ ৯,৮৩,৬০৯
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • দেশজুড়ে এর সর্বশেষ
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়