logo
  • ঢাকা শনিবার, ২৬ সেপ্টেম্বর ২০২০, ১১ আশ্বিন ১৪২৭

দেশের প্রথম নারী পাবলিক প্রসিকিউটর অ্যাডভোকেট রেহানা খানমের মৃত্যু

  স্টাফ রিপোর্টার, কুড়িগ্রাম, আরটিভি নিউজ

|  ০৪ আগস্ট ২০২০, ১৫:৩৪ | আপডেট : ০৪ আগস্ট ২০২০, ১৬:২৯
Rehana Khanam
ছবি সংগৃহীত
কুড়িগ্রাম জেলার প্রথম নারী আইনজীবী ও বাংলাদেশের প্রথম নারী পাবলিক প্রসিকিউটর (পিপি) অ্যাডভোকেট রেহানা খানম বিউটি মারা গেছেন। তিনি সোমবার বিকেলে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন।

মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬১বছর। তিনি তার অ্যাডভোকেট স্বামী, দুই মেয়ে ও এক চিকিৎসক ছেলেসহ অনেক গুণগ্রাহী  রেখে গেছেন।

কুড়িগ্রাম প্রেসক্লাব সভাপতি ও অ্যাডভোকেট আহসান হাবীব নীলু তার মৃত্যুর বিষয় নিশ্চিত করেছেন। অ্যাডভোকেট রেহানা খানম বিউটি শহরের খলিলগঞ্জস্থ উকিলপাড়ার বাসিন্দা। অ্যাডভোকেট আবুল কাশেমের স্ত্রী।

তিনি জাতীয়তাবাদী দল বিএনপির অঙ্গসংগঠন কুড়িগ্রাম জেলা মহিলা দলের  আহ্বায়ক বলে জানা গেছে।

---------------------------------------------------------------
আরও পড়ুন: ছোট গাড়ির চাপ বেড়েছে দৌলতদিয়া ফেরি ঘাটে
---------------------------------------------------------------

এছাড়াও তিনি কুড়িগ্রাম আইন মহাবিদ্যালয়ের একজন সিনিয়র শিক্ষকও ছিলেন। কুড়িগ্রাম জেলার পাবলিক প্রসিকিউটর (পিপি) অ্যাডভোকেট আব্রাহাম লিংকন তার ব্যাপারে বলেন,  অ্যাডভোকেট রেহানা খানম বিউটি হৃদরোগ, উচ্চ রক্তচাপ ও ফাইলেরিয়াসহ নানা রোগে দীর্ঘদিন যাবত অসুস্থ্যতায় ভুগছিলেন। সোমবার বিকেলে রংপুর মেডিকেল কলেজের মেডিসিন বিভাগে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।

তিনি আরও বলেন, অ্যাডভোকেট রেহানা কুড়িগ্রামে প্রথম নারী আইনজীবী এবং বাংলাদেশের প্রথম নারী পাবলিক প্রসিকিউটর (পিপি) ছিলেন।

তিনি প্রথম ১৯৮৫ সালে আইন পেশায় সংযুক্ত হন এবং জেলায় প্রথম নারী আইনজীবী হিসেবে তৎকালীন ১৯৯১ সালে বিএনপির রাজনীতিতে থেকে বাংলাদেশের প্রথম নারী পাবলিক প্রসিকিউটর নিযুক্ত হন।

জানা গেছে, রংপুর মেডিকেল কলেজ থেকে তার মরদেহ আসার পর ভাইবোনসহ আত্মীয়-স্বজনের পরামর্শক্রমে তার জানাজা ও দাফনের ব্য্যাপারে সিদ্ধান্ত গ্রহণ করা হবে। তবে আগামীকাল মঙ্গলবার সকাল দশটায় তার জানাজা অনুষ্ঠিত হতে পারে বলে সম্ভাব্য তথ্য জানা গেছে।

আরও পড়ুন: ফরিদপুরে নারীসহ দুই জনের মরদেহ উদ্ধার

জেবি

RTVPLUS
bangal
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ৩৫৫৪৯৩ ২৬৫০৯২ ৫০৭২
বিশ্ব ৩,২১,৯৬,৬৫৫ ২,৩৭,৫১,১৩৪ ৯,৮৩,৬০৯
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • দেশজুড়ে এর সর্বশেষ
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়