logo
  • ঢাকা শনিবার, ১৫ আগস্ট ২০২০, ৩১ শ্রাবণ ১৪২৭

টেকনাফে ‘বন্দুকযুদ্ধে’ দুই রোহিঙ্গা নিহত, দুই লাখ পিস ইয়াবা উদ্ধার

টেকনাফ প্রতিনিধি, আরটিভি নিউজ
|  ২৫ জুলাই ২০২০, ০৯:২৯ | আপডেট : ২৫ জুলাই ২০২০, ১২:৫২
Two Rohingyas killed in Teknaf gunfight, 200,000 pieces of yaba recovered
ফাইল ছবি
কক্সবাজারের টেকনাফে বিজিবি’র সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে দুই রোহিঙ্গা নিহত হয়েছেন। বিজিবির দাবী, নিহতরা মাদক ব্যবসায়ী। 

শুক্রবার (২৪ জুলাই) মধ্যরাতে টেকনাফের হ্নীলা ইউনিয়নের মোচনী এলাকা সংলগ্ন নাফ নদীর তীরে এ ঘটনা ঘটে। এসময় বিজিবির ৩ সদস্য আহত হয়েছে বলে জানিয়েছে বিজিবি। 
ঘটনাস্থল থেকে ২ লাখ ১০ হাজার ইয়াবা, একটি দেশে তৈরি অস্ত্র, এক রাউন্ড কার্তুজ ও একটি ধারালো কিরিচ উদ্ধার করা হয়েছে। 

নিহতরা হলেন- উখিয়ার বালুখালী রোহিঙ্গা শিবিরের ব্লক-এইচ/৩৯ এর বাসিন্দা মো. ফেরদৌস (৩০) ও ব্লক-এইচ/২০ এর বাসিন্দা মো. আবদুস সালাম (৩৫)।

টেকনাফ-২ বর্ডার গার্ড ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল ফয়সল হাসান খান জানান, মধ্যরাতে ছুরিখাল এলাকা দিয়ে ইয়াবার একটি বড় চালান মিয়ানমার থেকে বাংলাদেশে পাচারের খবর পেয়ে বিজিবি’র একটি টহল দল নাফ নদীর তীরে অবস্থান নেয়। এক পর্যায়ে ২/৩ জন ব্যক্তিকে নাফ নদী সাঁতরিয়ে বাংলাদেশে প্রবেশ করতে দেখে বিজিবি সদস্যরা তাদের চ্যালেঞ্জ করলে পাচারকারীরা নদী তীরবর্তী কেওড়া জঙ্গলের আঁড় ব্যবহার করে নিরাপদে অবস্থান নেয় এবং বিজিবি সদস্যদের উপর অতর্কিত গুলি বর্ষণ শুরু করে। এতে বিজিবির ৩ সদস্য আহত হয়। এসময় বিজিবি সদস্যরা আত্মরক্ষার্থে পাল্টা গুলি চালায়। উভয় পক্ষের মধ্যে ৪-৫ মিনিটি ধরে গুলিবিনিময় চলে। পরে ঘটনাস্থল থেকে দুই রোহিঙ্গাকে গুলিবিদ্ধ অবস্থায় উদ্ধার করে প্রথমে টেকনাফ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ও পরে কক্সবাজার সদর হাসপাতালে নেয়া হয়। সেখানে কর্তব্যরত চিকিৎসক তাদের মৃত ঘোষণা করে। 

তিনি আরও জানান, ঘটনাস্থল তল্লাশি করে ২ লাখ ১০ হাজার পিস ইয়াবা, একটি দেশী তৈরি অস্ত্র, এক রাউন্ড কার্তুজ ও একটি ধারালো কিরিচ উদ্ধার করা হয়েছে।

এসএস

RTVPLUS
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ ২৭৪৫২৫ ১৫৭৬৩৫ ৩৬২৫
বিশ্ব ২১৩৮৩৯৭৯ ১৪১৬৬৫৯১ ৭৬৪০৫১
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • দেশজুড়ে এর সর্বশেষ
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়