• ঢাকা শনিবার, ১৩ জুলাই ২০২৪, ২৯ আষাঢ় ১৪৩১
logo

এখন ঢাকার ডিবি ভারতে হত্যাকাণ্ড হলেও ধরে ফেলে: হারুন

আরিটিভ নিউজ

  ১৩ জুন ২০২৪, ১৭:০৯
ছবি: সংগৃহীত

ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) অতিরিক্ত কমিশনার (গোয়েন্দা) মোহাম্মদ হারুন অর রশীদ বলেছেন, এখন ঢাকার ডিবি ভারতে হত্যাকাণ্ড হলেও ধরে ফেলে, ওমানে পালিয়ে গেলেও ধরে নিয়ে আসে; এটা পুলিশ প্রশাসনে নতুন মেরুকরণ।

বৃহস্পতিবার (১৩ জুন) দুপুরে রাজধানীর তেজগাঁওয়ে টেলিযোগাযোগ অধিদপ্তরে আয়োজিত গোলটেবিল বৈঠকে বিশেষ অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

ডিবিপ্রধান বলেন, আমরা নারায়ণগঞ্জ, গাজীপুরসহ ঢাকার আশপাশের জেলা থেকে যখন মোটরসাইকেল, মোবাইল ফোন, ল্যাপটপ চোরদের গ্রেপ্তার করি- তখন ওরা বলে স্যার, আপনাদের ভয়ে আমরা তো ঢাকার বাইরে থাকি। সেখান থেকে আপনারা ধরে ফেলেন। তাহলে চুরিটা করবো কোথায়? তাদের ধারণাটা হলো—ঢাকার ডিবি মানে ঢাকার মধ্যেই শুধু কাজ করবে।

তিনি বলেন, দেশে অবৈধ মোবাইল ফোন ছড়িয়ে দেয় যারা তাদের বিরুদ্ধেও ডিবি সারাদেশে কাজ করতে আগ্রহী। যদি সংশ্লিষ্ট খাত থেকে আমাদের সহযোগিতা করা হয়, তাহলে সেটা ঢাকার মধ্যে হোক কিংবা বাইরে- আমরা অপরাধীদের ধরবোই। অপরাধ করে কেউ কক্সবাজার যাক, আর ব্রাহ্মণবাড়িয়ায় যাক, সেটা কোনো ব্যাপার না। আমাদের তথ্য দেবেন, আমরা কাজ করবো।

হারুন বলেন, বাংলাদেশের মানুষের একটা অভ্যাস আছে। যার একটু আর্থিক অবস্থা ভালো, তিনি দেশি পণ্য ব্যবহার করতে চান না। বিদেশি জিনিস কেনার দিকে ঝুঁকে পড়েন। আমরা প্রায়ই যেটা দেখি বিমানবন্দরে লাগেজ পার্টির মাধ্যমে লাখ লাখ মোবাইল ফোন দেশে ঢুকে পড়ে। রাজস্ব ফাঁকি দিয়ে কম দামে সেগুলো ভিন্নপথে দেশে আনা হচ্ছে।

গোলটেবিল বৈঠকে প্রধান অতিথি ছিলেন ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। টিআরএনবির সভাপতি রাশেদ মেহেদীর সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনের (বিটিআরসি) চেয়ারম্যান প্রকৌশলী মো. মহিউদ্দিন আহমেদ, জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মহাপরিচালক এ এইচ এম সফিকুজ্জামান প্রমুখ।

মন্তব্য করুন

  • রাজধানী এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ডিএমপি কমিশনারের কঠোর হুঁশিয়ারি
রাজধানীবাসীকে সময় নিয়ে বের হতে ডিএমপির অনুরোধ
শাহবাগে ধৈর্যের পরিচয় দিয়েছে পুলিশ: ডিএমপি
ফাঁস হওয়া প্রশ্নে নিয়োগপ্রাপ্তদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে: জনপ্রশাসনমন্ত্রী