• ঢাকা শনিবার, ১৩ জুলাই ২০২৪, ২৯ আষাঢ় ১৪৩১
logo

‘আমার ১৮ বছরের গড়ে তোলা পরিশ্রম শেষ’

আরটিভি নিউজ

  ১২ জুন ২০২৪, ২৩:২৭
ছবি: সংগৃহীত

রাজধানীর পল্টনে ফায়েনাজ টাওয়ার নামে একটি বহুতল ভবনে আগুন লাগে। এ ঘটনায় ভবনের ষষ্ঠ তলার বিভিন্ন মালামাল পুড়ে গেছে। এই তলায় ডেভেলপার কোম্পানি, ফ্যাশন হাউস, আইনজীবীর চেম্বারসহ অনেকগুলো অফিসের কার্যক্রম চলতো। তবে ক্ষয়ক্ষতির পরিমাণ এখনও জানাতে পারেনি ফায়ার সার্ভিস।

বুধবার (১২ জুন) ফায়ার সার্ভিসের ৫ ইউনিটের চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে।

এদিকে আগুনে পুড়ে ছাই হয়ে গেছে ইউনুস মিয়া নামের এক আইনজীবী ১৮ বছরের পরিশ্রম। এতদিন ধরে জমানো নথিপত্র হারিয়ে অঝোরে কাঁদলেন তিনি।

তিনি বলেন, আমি চেম্বারের বাইরে ছিলাম। চেম্বারে দুজন জুনিয়র ছিল। আগুনের মাত্রা বাড়তে থাকায় তারা এখান থেকে সরে যায়। আমি শোনার পর ছুটে এলেও ফায়ার সার্ভিসের লোকজন নিরাপত্তার জন্য ভেতরে যেতে দেননি। পরিস্থিতি স্বাভাবিক হলে এসে দেখি আমার ১৮ বছরের গড়ে তোলা পরিশ্রম শেষ।

ইউনুস মিয়া বলেন, কম্পিউটার পুড়ে সব ডাটা শেষ হয়ে গেছে। এতে আমার অপূরণীয় ক্ষতি হয়ে গেল। এখন ক্লায়েন্টদের কীভাবে সামাল দেবো আল্লাহ জানেন।

ঢাকা ফায়ার সার্ভিসের সহকারী পরিচালক মো. আনারুল হক বলেন, আগুনের ধোঁয়ায় ৭ জন অসুস্থ হয়ে পড়েন। তাদের হাসপাতালে পাঠানো হয়েছে। আর পাঁচতলায় থাকা ২২ জনকে উদ্ধার করে নিরাপদে ছাদে নেওয়া হয়।

তিনি বলেন, আগুনে ক্ষয়ক্ষতির পরিমাণ এখনও জানা যায়নি। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে শর্ট সার্কিট থেকে আগুন লেগেছে। তবে আগুনের সূত্রপাত নিয়ে পুরোপুরি নিশ্চিত হওয়া যায়নি। তদন্তের পর জানা যাবে।

মন্তব্য করুন

  • রাজধানী এর পাঠক প্রিয়
আরও পড়ুন
রাজধানীতে পুকুরে ভাসছিল কিশোরের মরদেহ
রাজধানীবাসীকে সময় নিয়ে বের হতে ডিএমপির অনুরোধ
ছুটির সকালে রাজধানীতে ঝুম বৃষ্টি
লক্ষ্মীপুরে আগুনে পুড়েছে ১৫ দোকান