• ঢাকা রোববার, ১৪ জুলাই ২০২৪, ৩০ আষাঢ় ১৪৩১
logo

বিমানবন্দরে থামবে না পশ্চিমাঞ্চলের কোনো ট্রেন

আরটিভি নিউজ

  ১১ জুন ২০২৪, ২০:০৪
ট্রেন
ছবি: সংগৃহীত

ঢাকাগামী পশ্চিমাঞ্চলের সব ট্রেনের বিমানবন্দর রেলওয়ে স্টেশনে যাত্রা বিরতি বাতিল করেছে বাংলাদেশ রেলওয়ে।

কাল বুধবার (১২ জুন) থেকে ঈদযাত্রা শুরু হবে। এ দিন থেকে ঈদের আগের দিন ১৬ জুন পর্যন্ত এ সিদ্ধান্ত মানবে ট্রেনগুলো। শিডিউল বিপর্যয় নিরসনে এ সিদ্ধান্ত কর্তৃপক্ষের।

সম্প্রতি ঈদুল আজহা উপলক্ষে বাংলাদেশ রেলওয়ের নেওয়া কর্মপরিকল্পনায় আরও রয়েছে, সুন্দরবন, মধুমতি, বেনাপোল এক্সপ্রেস, নকশীকাঁথা ও চন্দনা কমিউটার ট্রেন ঢাকা রেলওয়ে স্টেশনের শহরতলি প্লাটফর্ম থেকে যাত্রা শুরু করবে।

টিকিট ইস্যু প্রসঙ্গে বলা হয়, কাল থেকে জয়দেবপুর ও বিমানবন্দর স্টেশন থেকে ঢাকামুখী এবং ঢাকা স্টেশন থেকে বিমানবন্দর ও জয়দেবপুরগামী আন্তঃজোনাল আন্তঃনগর ট্রেনে কোনো টিকিট ইস্যু করা হবে না। ঈদ উপলক্ষে ঈদের ১০ দিন আগে এবং ঈদের পরে ১০ দিন পর্যন্ত ট্রেনে সেলুনকার সংযোজন করা হবে না। টিকিটধারী যাত্রীদের ভ্রমণের সুবিধার্থে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

বিনা টিকিটের যাত্রী প্রতিরোধে ঢাকা, বিমানবন্দর, জয়দেবপুর, চট্টগ্রাম, ময়মনসিংহ, সিলেট, রাজশাহী, খুলনাসহ সব বড় বড় স্টেশনে জিআরপি, আরএনবি, বিজিবি ও স্থানীয় পুলিশ এবং র‍্যাবের সহযোগিতায় টিকিট বিহীন যাত্রী স্টেশনে প্রবেশের প্রতিরোধে সার্বক্ষণিক প্রহরার ব্যবস্থা করা হবে। তাছাড়া জেলা প্রশাসকদের সহায়তায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হবে।

এর বাইরেও নাশকতা প্রতিরোধে চলন্ত ট্রেনে, স্টেশনে বা রেললাইনে র‍্যাব, বিজিবি, স্থানীয় পুলিশ ও অন্যান্য আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের সক্রিয় থাকতে বলা হয়েছে।

মন্তব্য করুন

  • রাজধানী এর পাঠক প্রিয়
আরও পড়ুন
রাজশাহীতে ট্রেনে কাটা পড়ে বৃদ্ধ নিহত
জানা গেল মেয়েসহ সাবিনার ট্রেনে কাটা পড়ার কারণ
এক মেয়েকে বাঁচাতে গিয়ে আরেক মেয়েকে নিয়ে ট্রেনে কাটা পড়লেন মা
আখাউড়ায় চলন্ত ট্রেনে পাথর নিক্ষেপ বন্ধে প্রচারণা