• ঢাকা রোববার, ১৬ জুন ২০২৪, ২ আষাঢ় ১৪৩১
logo

শাহজালালে এবার ৫ কেজি ৩০০ গ্রাম স্বর্ণ জব্দ, গ্রেপ্তার ২ বিদেশি 

আরটিভি নিউজ

  ২৩ মে ২০২৪, ১৩:১০
শাহজালালে এবার ৫ কেজি ৩০০ গ্রাম স্বর্ণ জব্দ, আটক ২ 
ছবি: সংগৃহীত

রাজধানীর হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এবার প্রায় ৫ কেজি ৩০০ গ্রাম ওজনের একটি স্বর্ণের চালান আটক করেছে কাস্টমস গোয়েন্দার একটি টিম। এ সময় লু জংলিং ও চেন জিং নামে দুই বিদেশি যাত্রীকে আটক করে বিমানবন্দর থানায় সোপর্দ করা হয়েছে।

বৃহস্পতিবার (২৩ মে) সকাল ৬টা ৫০ মিনিটে দুবাই থেকে আসা একটি ফ্লাইট থেকে এসব স্বর্ণ জব্দ করা হয় বলে জানিয়েছে কাস্টমস গোয়েন্দা অধিদপ্তর।

শুল্ক গোয়েন্দারা জানান, হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে দুবাই থেকে ঢাকায় আসা ফ্লাইট দুবাই এয়ায়লাইনসের ১৪এ এবং ১৩এফ সিটের যাত্রী লু জংলিং ও চেন জিংকে তল্লাশি করে তাদের কাঁধব্যাগে থাকা তিনটি চার্জার লাইট জব্দ করা হয়। জব্দকৃত চার্জার লাইট গ্রিন চ্যানেলের ইনভেন্ট্রি টেবিলে বিভিন্ন সংস্থার উপস্থিতিতে খোলা হয়। পরে চার্জার লাইটের ভেতরে থাকা ব্যাটারির মধ্য থেকে ৪৬ পিস স্বর্ণের বার উদ্ধার করা হয়। উদ্ধার হওয়া স্বর্ণের মোট ওজন ৫ কেজি ৩৩৬ গ্রাম; বাজারমূল্য ৫ কোটি ১ লাখ ৫৮ হাজার টাকা।

স্বর্ণের বারগুলো কাস্টম হাউস, ঢাকার মূল্যবান শুল্ক গুদামে জমা দেওয়া হয়েছে। সেইসঙ্গে আটক দুই যাত্রীকে বিমানবন্দর থানায় হস্তান্তর করে মামলা দায়ের করা হয়েছে।

মাত্র ছয়দিন আগে গত শুক্রবারও (১৭ মে) একই বিমানবন্দর থেকে জব্দ হয় ৪ কেজি ৪৬২ গ্রাম অপরিশোধিত স্বর্ণ ও ৩০ গ্রাম স্বর্ণালংকার। এ সময় মোহাম্মদ শহীদ মিয়া নামে এক যাত্রীকে আটক করে কাস্টমস গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তর।

ওইদিন সকালে ইউএস বাংলা এয়ারলাইনসের একটি ফ্লাইটে শারজাহ থেকে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর এলে আটক হন ওই যাত্রী। শরীরে পরা ৯টি শর্টস, একটি ফুল প্যান্ট ও ৬টি স্যান্ডো গেঞ্জির মধ্যে বিশেষ কৌশলে এই স্বর্ণ চোরাচালান করছিলেন তিনি।

মন্তব্য করুন

daraz
  • রাজধানী এর পাঠক প্রিয়
আরও পড়ুন
মালয়েশিয়ায় স্বর্ণ জিতলেন বাংলাদেশের আল আমিন
মাটি খুঁড়ে পাওয়া গেল ৪৮ ভরি স্বর্ণ
ঝুঁকি এড়াতে উড়াল দিয়েও ফের ঢাকায় নামল বিমান
ফের বাড়ল স্বর্ণের দাম