• ঢাকা শনিবার, ২৭ জুলাই ২০২৪, ১২ শ্রাবণ ১৪৩১
logo

ডিএনসিসির নতুন ১৮ ওয়ার্ডের উন্নয়নে প্রকল্প অনুমোদন প্রধানমন্ত্রীর

আরটিভি নিউজ

  ১৯ মে ২০২৪, ২১:৩৪
ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলাম
ছবি: সংগৃহীত

ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলাম বলেছেন, নতুন ১৮টি ওয়ার্ডের পরিকল্পিত উন্নয়নের জন্য প্রকল্প অনুমোদন করেছেন প্রধানমন্ত্রী। প্রথম ধাপে ৪ হাজার ২৫ কোটি টাকা অনুমোদন দেওয়া হয়েছে।

ডিএনসিসি’র নতুন ১৮টি ওয়ার্ডের সার্বিক উন্নয়ন কার্যক্রম নিয়ে স্থানীয় সংসদ সদস্য ও কাউন্সিলরদের সঙ্গে বৈঠকে তিনি এসব কথা বলেন।

রোববার (১৯ মে) বিকেল সাড়ে ৪টায় গুলশান নগর ভবনের সম্মেলন কক্ষে এই বৈঠক অনুষ্ঠিত হয়।

আতিকুল ইসলাম বলেন করোনা, রাশিয়া ইউক্রেন যুদ্ধসহ অন্যান্য কারণে বৈশ্বিক অর্থনৈতিক মন্দায় জমি অধিগ্রহণ কার্যক্রম আপাতত স্থগিত করা হয়েছে। সার্বিক পরিস্থিতিতে অর্থ ছাড় পেতে সময় লাগছে। কিন্তু এই নতুন এলাকায় বহু মানুষের বসবাস। তাদের দুর্ভোগের বিষয় বিবেচনা করে নিজস্ব অর্থায়নে ড্রেন ও রাস্তা নির্মাণকাজ শুরু করা হয়েছে।

তিনি বলেন, বাংলাদেশ সেনাবাহিনীর ২৪ ইঞ্জিনিয়ারিং ব্রিগেড প্রকল্পটি বাস্তবায়ন করছে। টেকসই উন্নয়নের জন্য ড্রেন নির্মাণ করে পরে রাস্তা করতে হবে। ড্রেনেজ ব্যবস্থা ঠিক না হলে রাস্তা করলে জলাবদ্ধতা হবে। সমস্যার স্থায়ী সমাধান হবে না। আগামী এক বছর এই নতুন এলাকায় সর্বোচ্চ অগ্রাধিকার ভিত্তিতে ড্রেনেজ ও রাস্তার কাজ চলবে। ডিসেম্বরের মধ্যে জনগণের চলাচলে কষ্ট দূর হবে।

এ সময় ড্রেন নির্মাণ ও সড়ক প্রশস্তকরণে এলাকাবাসী যেন জায়গা ছেড়ে দিয়ে সহযোগিতা করে সে বিষয়ে স্থানীয় সংসদ সদস্য ও কাউন্সিলরদের প্রতি আহ্বান জানান ডিএনসিসি মেয়র।

বৈঠকে উপস্থিত ছিলেন ঢাকা-১১ আসনের সংসদ সদস্য ওয়াকিল উদ্দিন, ঢাকা ১৮ আসনের সংসদ সদস্য খসরু চৌধুরী এবং নতুন ১৮টি (৩৫ থেকে ৫৪ নম্বর) ওয়ার্ডের কাউন্সিলরবৃন্দ।

এ ছাড়াও উপস্থিত ছিলেন ডিএনসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা মীর খায়রুল আলম, প্রধান প্রকৌশলী ব্রিগেডিয়ার জেনারেল মো. মঈন উদ্দিন, প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ব্রিগে. জেনারেল ইমরুল কায়েস চৌধুরী, প্রধান বর্জ্য ব্যবস্থাপনা কর্মকর্তা ক্যাপ্টেন মোহাম্মদ ফিদা হাসান এবং আঞ্চলিক নির্বাহী কর্মকর্তারা।

মন্তব্য করুন

  • রাজধানী এর পাঠক প্রিয়
আরও পড়ুন
সহিংসতায় ডিএনসিসির ২০৫ কোটি টাকার ক্ষয়ক্ষতি: মেয়র আতিক
হামলায় জড়িতদের দ্রুত বিচার চায় মেয়র আতিক
রাসিক মেয়রের সঙ্গে ব্যবসায়ী নেতাদের মতবিনিময়
সাড়ে ৫ হাজার কোটি টাকার বাজেট ঘোষণা ডিএনসিসির