• ঢাকা বুধবার, ২২ মে ২০২৪, ৮ জ্যৈষ্ঠ ১৪৩১
logo

ডেঙ্গু রোগীর বাড়িসহ আশপাশে সচেতনতা বাড়ানোর তাগিদ

আরটিভি নিউজ

  ১৬ মে ২০২৪, ১৭:০৮
ডেঙ্গু রোগীর বাড়িসহ আশপাশে সচেতনতা বাড়ানোর তাগিদ
ছবি : সংগৃহীত

ডেঙ্গু রোগীর বাড়িসহ আশপাশের এলাকায় সচেতনতা বাড়াতে কাউন্সিলরদের আহ্বান জানিয়েছেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র মো. আতিকুল ইসলাম।

বৃহস্পতিবার (১৬ মে) দুপুরে রাজধানীর গুলশান-২ নগর ভবনের হলরুমে এক আলোচনা সভায় তিনি এ আহ্বান জানান।

আতিকুল ইসলাম বলেন, ডেঙ্গু রোগীদের ঠিকানা সংগ্রহ করে তাদের বাড়িসহ আশপাশের এলাকায় ব্যাপকভাবে সচেতনতা কার্যক্রম চালাতে হবে। কাউন্সিলররা নিজ নিজ ওয়ার্ডের ডেঙ্গু আক্রান্ত রোগীদের বাড়িতে যাবেন, খোঁজ নেবেন। তাদের আশপাশের মানুষদের সচেতন করবেন।

তিনি বলেন, স্থানীয় ব্যক্তি, রাজনীতিবিদ, ইমাম, শিক্ষক ও শিক্ষার্থী সবাইকে নিয়ে ডেঙ্গু নিয়ন্ত্রণে করণীয় সম্পর্কে মতবিনিময় সভা করতে হবে, সচেতনতামূলক র‍্যালি করতে হবে। এজন্য প্রত্যেক কাউন্সিলরকে ৫০ হাজার টাকা করে দেওয়া হচ্ছে।

মেয়র বলেন, সিটি করপোরেশন পক্ষ থেকে ওষুধ প্রয়োগ এবং পরিচ্ছন্ন কার্যক্রম পরিচালনার পাশাপাশি জনগণের সচেতনতা জরুরি। এডিসের লার্ভা যেন জন্মাতে না পারে সেজন্য নিজেদের ঘর বাড়ি, অফিস পরিচ্ছন্ন রাখতে হবে। ছাদে, বারান্দায়, পরিত্যক্ত টায়ার, ডাবের খোসা, মাটির পাত্র, খাবারের প্যাকেট, অব্যবহৃত কমোডে পানি জমতে দেওয়া যাবে না।

কাউন্সিলরদের উদ্দেশে আতিকুল ইসলাম বলেন, খাল উদ্ধারে সর্বোচ্চ গুরুত্ব দেওয়া হচ্ছে। যার যার এলাকায় খাল দখল রয়েছে এবং দখলদার কারা আমাকে জানাবেন। সে অনুযায়ী অভিযান পরিচালনা করে খাল দখলমুক্ত করা হবে।

এ সময় গতবারের মতো এ বছরও ডিএনসিসি এলাকার কোরবানির পশুর হাটে ডিজিটাল লেনদেন ব্যবস্থা থাকবে বলে ঘোষণা দেন তিনি।

মন্তব্য করুন

daraz
  • রাজধানী এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বিজ্ঞানসম্মত উপায়ে ব্যাটারিচালিত যানবাহন তৈরির পরামর্শ 
ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন কর্তৃপক্ষের তথ্য অসত্য: সাঈদ খোকন
মসিক কাউন্সিলর ফারুকের মৃত্যু
৪ বছর পূর্তিতে উন্নয়ন চিত্র তুলে ধরলেন মেয়র আতিক
X
Fresh