• ঢাকা মঙ্গলবার, ২১ মে ২০২৪, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১
logo

গ্লোব শপিং সেন্টারের ব্যবসায়ীদের মানববন্ধন

আরটিভি নিউজ

  ২১ এপ্রিল ২০২৪, ১৯:৫৪

রাজধানীর ঢাকা কলেজের সামনে অবস্থিত গ্লোব শপিং সেন্টারের ব্যবসায়ীরা তাদের দোকানের মালিকানা হস্তান্তর, রেজিস্ট্রেশনসহ বিভিন্ন দাবিতে মানববন্ধন করেছেন।

রোববার (২১ এপ্রিল) বিকেলে গ্লোব শপিং সেন্টারের সামনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। এ সময় ব্যবসায়ীরা জমির মালিক ও ডেভেলপার কোম্পানি গ্লোব কনস্ট্রাকশন লিমিটেডের চলমান বিরোধ অবিলম্বে নিরসনের দাবি জানান।

মানববন্ধনে গ্লোব শপিং সেন্টারের ব্যবসায়ী ও মার্কেট কমিটির সাবেক সেক্রেটারি আমিনুল ইসলাম বলেন, আমরা ক্ষুদ্র ব্যবসায়ী। দীর্ঘদিন ধরেই আমরা অনিশ্চয়তা ও নিরাপত্তাহীনতার মধ্যে দিন কাটাচ্ছি। গ্লোব কনস্ট্রাকশন আমাদের দোকানের মালিকানা রেজিস্ট্রি করে দিচ্ছে না। ভবনটিকে তারা নির্মাণাধীন দেখিয়ে প্রায় ২০ বছর ধরে দোকানের রেজিস্ট্রেশন ঝুলিয়ে রেখেছে। রেজিস্ট্রি করার দাবি জানালে আমাদের উচ্ছেদের হুমকি দিচ্ছি। এমনকি আমাদের ওপর একাধিকবার সন্ত্রাসী হামলাও হয়েছে।

এ সময় মার্কেটের অন্যতম ব্যবসায়ী সাইদুল আলম বলেন, গ্লোব শপিং সেন্টারের জমির মালিক খ্যাতিমান ফটোসাংবাদিক প্রয়াত জহিরুল হক। তার মৃত্যুর পর উত্তরাধিকার সূত্রে সন্তানেরা জমির মালিকানা পেয়েছে। ১৯৯৯ সালে গ্লোব কনস্ট্রাকশন লিমিটেডে সঙ্গে মার্কেট নির্মাণের চুক্তি হলেও অদ্যাবধি তারা ভূমি মালিকদের পাওনা বুঝিয়ে দেয়নি। জমির মালিক ও ডেভেলপার কোম্পানির বিরোধে ভুক্তভোগী হচ্ছে নিরীহ ব্যবসায়ীরা। অবিলম্বে আমরা এই বিরোধের অবসান চাই।

মন্তব্য করুন

daraz
  • রাজধানী এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বান্দরবানে কেএনএফের বিরুদ্ধে বম জনগোষ্ঠীর মানববন্ধন
সন্দ্বীপে সুদের টাকার জন্য হাত-পা ভাঙলো ব্যবসায়ীর
‘৩০ ব্যবসায়ী গোষ্ঠীর দখলে শীতলক্ষ্যা নদী’
‘কেন্দ্রীয় ব্যাংকের নীতি পরিবর্তনে ব্যবসায়ীরা ক্ষতিগ্রস্ত’
X
Fresh