• ঢাকা মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১
logo

ঈদ ঘিরে মেট্রোরেলে বাড়তি নিরাপত্তা

আরটিভি নিউজ

  ০৮ এপ্রিল ২০২৪, ১৬:০৪
ফাইল ছবি

মেট্রোরেল ব্যবস্থাপনায় ও যাত্রীদের নিরাপত্তার পাশাপাশি নিয়ম-শৃঙ্খলা ও অপরাধ দমনে কাজ করছে ‘ম্যাস র‌্যাপিড ট্রানজিট (এমআরটি) পুলিশ’ বা ‘এমআরটি পুলিশ।’ এ ছাড়াও ঈদকে কেন্দ্র করে যাত্রীদের বাড়তি নিরাপত্তা দিতে মোতায়েন করা হয়েছে আর্মড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন) সদস্যদের। অত্যাধুনিক অস্ত্র নিয়ে এপিবিএন সদস্যরা মেট্রোরেলের স্টেশনে নিরাপত্তা দেবেন।

সোমবার (৮ এপ্রিল) বিকেলে এমআরটি পুলিশের প্রধান ডিআইজি মো. সাইফুল ইসলাম বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন।

ডিআইজি মো. সাইফুল ইসলাম জানান, এমআরটি পুলিশ সদস্যরা মেট্রোরেলে প্রতিটি স্টেশনে অত্যাধুনিক প্রযুক্তি ব্যবহার করে দায়িত্ব পালন করছেন। ঈদ পর্যন্ত এবার এপিবিএন সদস্যদের মেট্রোরেলের স্টেশনে নিরাপত্তার জন্য মোতায়েন করা হয়েছে। মূলত অতিরিক্ত নিরাপত্তার জন্য তাদের মোতায়েন করা হয়েছে।

তিনি জানান, মেট্রোরেলে প্রতি স্টেশনে এমআরটি পুলিশ সদস্যরা অত্যাধুনিক প্রযুক্তি ব্যবহার করে দায়িত্ব পালন করছেন। ঈদ পর্যন্ত এবার এপিবিএন সদস্যদের মেট্রোরেলের স্টেশনে নিরাপত্তার জন্য মোতায়েন করা হয়েছে। মূলত, অতিরিক্ত নিরাপত্তার জন্য তাদের মোতায়েন করা হয়েছে।

তিনি আরও জানান, আর্মড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন)-এর ৭০ সদস্য মোতায়েন করা হয়েছে। ঈদের ছুটির আগ পর্যন্ত তারা মোতায়েন থাকবেন। যেসব স্টেশনে বেশি যাত্রী ওঠা-নামা করে এবং নিরাপত্তা যেখানে প্রয়োজন, তারা সেসব স্টেশনে মুভমেন্ট করবেন।

গত বছরের ২১ অক্টোবর থেকে মেট্রোরেলের নিরাপত্তার পুরো দায়িত্ব পালন শুরু করে মেট্রো পুলিশ ইউনিট বা এমআরটি পুলিশ। পরে বিশেষায়িত এমআরটি পুলিশে যুক্ত হয়েছে আরও ২০০ জনবল। এ নিয়ে একজন ডিআইজির নেতৃত্বে এমআরটি পুলিশে জনবল বর্তমানে ৫৩৭ জন।

মন্তব্য করুন

daraz
  • রাজধানী এর পাঠক প্রিয়
আরও পড়ুন
উখিয়ায় অস্ত্রসহ ৫ রোহিঙ্গা সন্ত্রাসী আটক
‘উপজেলা নির্বাচনে নিরাপত্তা আরও জোরদার করা হয়েছে’
যে কারণে পুলিশের সব স্থাপনায় নিরাপত্তা জোরদারের নির্দেশ
রোহিঙ্গাদের কারণে কক্সবাজারে দীর্ঘস্থায়ী খাদ্যনিরাপত্তাহীনতা: এফএসআইএন
X
Fresh