• ঢাকা বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১
logo

সদরঘাটে  দক্ষিণাঞ্চলের ঘরমুখো মানুষের ভিড়

আরটিভি নিউজ

  ০৭ এপ্রিল ২০২৪, ২০:২৪
সদরঘাট লঞ্চ টার্মিনাল
ছবি : সংগৃহীত

পরিবারের সঙ্গে ঈদের আনন্দ ভাগাভাগি করতে ঢাকা ছাড়ছে নগরবাসী। রাজধানীর প্রধান নদীবন্দর সদরঘাট লঞ্চ টার্মিনালে দক্ষিণাঞ্চলের ঘরমুখো মানুষের ভিড় দেখা গেছে।

রোববার (৭ এপ্রিল) সরেজমিনে রাজধানীর সদরঘাট লঞ্চ টার্মিনালে গিয়ে দেখা যায়, বরিশাল, ভোলা ও চাঁদপুর যাওয়া জন্য ঘাটে দাঁড়িয়ে আছে সারি সারি বিলাসবহুল লঞ্চ। লঞ্চগুলোতে দুপুর থেকে যাত্রীদের ভিড় লক্ষ্য করা গেছে।

যাত্রীদের উঠানোর জন্য হাঁকডাক দিচ্ছেন লঞ্চ শ্রমিকরা। ঈদযাত্রা শুরুর পর রোববার যাত্রীর চাপ তুলনামূলক অনেক বেশি ছিল।

লঞ্চ শ্রমিকরা জানান, পদ্মা সেতুর প্রভাব না থাকায় চাঁদপুর রুটে শিডিউল অনুযায়ী চলছে লঞ্চ। ভোলা অঞ্চলের লঞ্চে দুপুর থেকে ভিড় করেছে যাত্রীরা। সকাল থেকে ভোলার বিভিন্ন রুটে বেশ কয়েকটি লঞ্চ ছেড়ে গেছে। রাত ৯টা পর্যন্ত বাকি লঞ্চগুলো ছেড়ে যাবে।

তারা আরও জানান, ছুটির দিন হওয়ায় মানুষের ভিড় বেড়েছে। আগামী দুদিন যাত্রীর চাপ থাকবে। রিশালের লঞ্চ ৯টা থেকে ছাড়া শুরু করে। এরই মধ্যে ডেকের যাত্রীরা জায়গা নিয়েছেন। কেবিনও বিক্রি হচ্ছে। সারাবছর তো যাত্রী তেমন হয় না। ঈদ উপলক্ষে চারদিন যাত্রীর চাপ থাকবে।

ঈদ উপলক্ষে ভাড়া আগের মতোই আছে। অনেকে ২০ রমজানে অগ্রিম টিকিট কেটেছেন। যাত্রীদের সুবিধার্থে সব ব্যবস্থা নেওয়া হয়েছে।

এদিকে লঞ্চযাত্রীদের নিরাপত্তায় বিশেষ ব্যবস্থা নিয়েছে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন কর্তৃপক্ষ। যে কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা এড়াতে যাত্রীদের সেবায় ফায়ার সার্ভিস, নৌ-পুলিশ ও র‌্যাব নিয়োজিত রয়েছে।

মন্তব্য করুন

daraz
  • রাজধানী এর পাঠক প্রিয়
আরও পড়ুন
নিয়ম ভাঙায় সদরঘাটে লঞ্চের দড়ি ছিঁড়ে ৫ জনের প্রাণহানি
সদরঘাটে হতাহতে দোষীদের শাস্তির ব্যবস্থা করা হবে : নৌপরিবহন প্রতিমন্ত্রী
সদরঘাটে দুর্ঘটনায় ২ লঞ্চের চালক ও ম্যানেজারসহ আটক ৫
সদরঘাটে লঞ্চ দুর্ঘটনায় তদন্ত কমিটি 
X
Fresh