• ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
logo

১৫০ টাকায় পাওয়া যাবে তরমুজ

আরটিভি নিউজ

  ২৫ মার্চ ২০২৪, ২১:৫৯
তরমুজ
ছবি : সংগৃহীত

বাংলাদেশ এসএমই ফোরামের উদ্যোগে ও জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের পৃষ্ঠপোষকতায় ন্যায্যমূল্যে তরমুজ বিক্রি কার্যক্রমের উদ্বোধন করা হয়েছে। এর আওতায় ৪ থেকে ৬ কেজি ওজনের একটি তরমুজ ১৫০ থেকে ২০০ টাকার মধ্যে বিক্রি করা হচ্ছে।

সোমবার (২৫ মার্চ) রাজধানীর কারওয়ান বাজারে টিসিবি ভবন চত্বরে জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মহাপরিচালক (ডিজি) এ এইচ এম সফিকুজ্জামান এ কার্যক্রমের উদ্বোধন করেন।

এ সময় বাংলাদেশ এসএমই ফোরামের সভাপতি চাষি মামুন বলেন, প্রান্তিক পর্যায়ের কৃষকদের মাঠ থেকে সরাসরি ভোক্তা পর্যায়ে কৃষি পণ্য বিক্রয়ের জন্য দীর্ঘ দিনের দাবি ছিল। বাংলাদেশ এসএমই ফোরাম উদ্যোগ নিয়ে জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সঙ্গে এ বিষয়ে যোগাযোগ করে আজকের প্রোগ্রামের আয়োজন করেছে।

ভোক্তা অধিদপ্তরের ডিজি এ এইচ এম সফিকুজ্জামান বলেন, কৃষকের ১০০ টাকার তরমুজ ভোক্তা পর্যায়ে ৮০০ টাকা বিক্রি হওয়া সম্পূর্ণ অযৌক্তিক। মধ্যস্বত্বভোগীদের বাদ দিয়ে উৎপাদক থেকে ভোক্তা পর্যায়ে পণ্য পৌঁছানোসহ সরবরাহ চ্যানেলের সমস্যা দূরীকরণের লক্ষ্যে অধিদপ্তর কাজ করে যাচ্ছে।

তিনি বলেন, অধিদপ্তর ভোক্তার স্বার্থে উদ্যোক্তাদের সাশ্রয়ী মূল্যে পণ্য বিক্রয়ের কার্যক্রমে সহযোগিতা করছে। ক্ষুদ্র ক্ষুদ্র এ মহৎ উদ্যোগ সারাদেশে ছড়িয়ে যাবে।

মন্তব্য করুন

daraz
  • রাজধানী এর পাঠক প্রিয়
আরও পড়ুন
তরমুজের সঙ্গে বা পরে খাবেন না যেসব খাবার
গরম বাড়তেই ঈদের পর ফের বেড়েছে তরমুজের দাম 
রাজধানীতে অর্ধেকে নেমেছে তরমুজের দাম
এবার গরুর মাংস বয়কটের ডাক
X
Fresh