• ঢাকা রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১
logo

জাতীয় মসজিদে ঈদের ৫ জামাতের সময় জানা গেল

আরটিভি নিউজ

  ২৫ মার্চ ২০২৪, ১৭:৪৬
বায়তুল মোকাররম
ফাইল ছবি

পবিত্র ঈদুল ফিতরে জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে ঈদের নামাজের পাঁচটি জামাত অনুষ্ঠিত হবে। এক ঘণ্টা পর পর অনুষ্ঠিত হবে এসব জামাত।

সোমবার (২৫ মার্চ) ঈদের জামাতের সময়সূচি নির্ধারণের বিষয়টি নিশ্চিত করেছেন ধর্ম মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা আবু বক্কর সিদ্দিক। সম্প্রতি ধর্ম মন্ত্রণালয়ের এক সভায় ঈদের জামাতের এই সময় ঠিক করা হয়েছে বলে জানিয়েছেন তিনি।

নির্ধারিত সূচি অনুযায়ী বাইতুল মোকাররমে ঈদের দিন সকাল ৭টায় শুরু হবে প্রথম জামাত। এরপর এক ঘণ্টা পর পর সকাল ৮টা, ৯টা ও ১০টায় হবে দ্বিতীয়, তৃতীয় ও চতুর্থ জামাত। সর্বশেষ বেলা পৌনে ১১টায় অনুষ্ঠিত হবে শেষ জামাত।

জামাতের ইমামতি কে কে করবেন, তা এখনও ঠিক হয়নি। ইমাম নির্ধারণ করবে ইসলামিক ফাউন্ডেশন। এছাড়া, পাঁচটি জামাতের ইমাম অনুপস্থিত থাকলে বিকল্প ইমাম হিসেবে কে দায়িত্ব পালন করবেন, তাও ঠিক করা হবে।

ধর্ম মন্ত্রণালয়ের ‍জনসংযোগ কর্মকর্তা জানান, প্রতি বছরের মতো এবার ঈদের প্রধান জামাত রাজধানীর জাতীয় ঈদগাহে অনুষ্ঠিত হবে। সেখানে প্রধান জামাত অনুষ্ঠিত হবে সকাল সাড়ে ৮টায়। তবে, আবাহাওয়া অনুকূলে না থাকলে ঈদের প্রধান জামাত সকাল ৯টায় জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে অনুষ্ঠিত হবে।

চাঁদ দেখা সাপেক্ষে দেশে আগামী ১০ বা ১১ এপ্রিল উদযাপিত হবে মুসলমানদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব ঈদুল ফিতর।

মন্তব্য করুন

daraz
  • রাজধানী এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ঈদযাত্রায় বেশি মৃত্যু মোটরসাইকেল দুর্ঘটনায়
লঞ্চ-ট্রেন-বাসে যাত্রী চাপের মধ্যেই রাজধানীতে ফিরছে মানুষ
হিলি স্থলবন্দর দিয়ে ৭০০ টন আলু আমদানি
ঈদের ছুটি শেষে ঢাকায় ফিরছে মানুষ
X
Fresh