• ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
logo

যেকোনো মূল্যে সিন্ডিকেট সভা চান বিএসএমএমইউ উপাচার্য

আরটিভি নিউজ

  ২৪ মার্চ ২০২৪, ১৪:১২
সংগৃহীত ছবি

বিদায়ী উপাচার্য অধ্যাপক ডা. শারফুদ্দিন আহমেদের ব্যক্তিগত সহকারী ডা. রাসেল আহমেদ ও শিপনসহ কয়েকজনকে মারধর করে বিশ্ববিদ্যালয় থেকে বের করে দেওয়া ও উপাচার্যের শেষ সিন্ডিকেট মিটিংকে কেন্দ্র করে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) থমথমে পরিবেশ বিরাজ করেছে।

এরই মধ্যে বিশ্ববিদ্যালয়ে সব ধরনের সভা-সমাবেশ নিষিদ্ধ করেছে প্রশাসন। তবে যেকোনো মূল্যে শেষ সিন্ডিকেট মিটিং করে এডহকে নিয়োগ দেওয়া কর্মকর্তা-কর্মচারীদের চাকরি স্থায়ী করে যেতে চান বিদায়ী উপাচার্য।

রোববার (২৪ মার্চ) সকাল থেকে বিশ্ববিদ্যালয়ের গুরুত্বপূর্ণ জায়গাগুলোতে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের এক দায়িত্বরত ঊর্ধ্বতন কর্মকর্তা বলেন, আজ বিদায়ী উপাচার্যের শেষ সিন্ডিকেট মিটিং হওয়ার কথা। এটিকে কেন্দ্র করে যেন কোনোরকম অস্বাভাবিক পরিস্থিতি রোধে সকাল থেকে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। যেকোনো মূল্যে শেষ সিন্ডিকেট মিটিংটি সম্পন্ন করে যেতে চান উপাচার্য।

জানা গেছে, ডা. মিল্টন হলে বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট মিটিং অনুষ্ঠিত হয়। তবে অনাকাঙ্ক্ষিত পরিস্থিতি এড়াতে এবার উপাচার্য শারফুদ্দিন আহমেদ সিন্ডিকেট মিটিং করতে চান বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব কনভেনশন সেন্টার হলে।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয় প্রক্টর অধ্যাপক ডা. হাবিবুর রহমান দুলাল কথা বলেননি।

এর আগে শনিবার (২৩ মার্চ) উপাচার্যের শেষ মেয়াদে এডহকে নিয়োগ দেওয়া ব্যক্তিদের চাকরি স্থায়ীকরণ বন্ধ ও নিয়োগ বাণিজ্যের প্রতিবাদে উপাচার্যের কার্যালয়ের সামনে বিক্ষোভ করে আওয়ামী লীগপন্থি স্বাধীনতা চিকিৎসক পরিষদ (স্বাচিপ) সংগঠনের শিক্ষকরা। এ সময় ওই চিকিৎসকদের বের করে দেওয়া হয়।

মন্তব্য করুন

daraz
  • রাজধানী এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ইউরোর আগে নিষিদ্ধ হতে পারে স্পেনের ফুটবল!
জাতির পিতার সমাধিতে বিএসএমএমইউ’র নতুন উপ-উপাচার্যের শ্রদ্ধা
হল না ছাড়ার ঘোষণা চুয়েট শিক্ষার্থীদের, অবরুদ্ধ উপাচার্য
নবনিযুক্ত উপ-উপাচার্যকে ফুলেল শুভেচ্ছা বিএসএমএমইউ শিক্ষক-কর্মকর্তাদের
X
Fresh