• ঢাকা সোমবার, ২৭ মে ২০২৪, ১৩ জ্যৈষ্ঠ ১৪৩১
logo

চকবাজারে আগুন ছড়িয়ে পড়লে ব্যাপক ক্ষতির শঙ্কা

আরটিভি নিউজ

  ২৩ মার্চ ২০২৪, ০৫:১৯
ছবি : সংগৃহীত

রাজধানীর পুরান ঢাকার চকবাজারের ইসলামবাগ এলাকায় একটি কেমিক্যাল গোডাউনে আগুন লেগেছে। ফায়ার সার্ভিসের ৯টি ইউনিট আগুন নিয়ন্ত্রণে কাজ করছে।

শুক্রবার দিবাগত রাত সাড়ে ৩টার দিকে এ ঘটনা ঘটে।

জানা গেছে, ইসলামবাগ এলাকাটি কেমিক্যাল, পলিথিন ও প্লাটিক তৈরির কারখানায় পূর্ণ। ঘিঞ্জি এলাকাটিতে ছড়িয়ে আছে নানা দাহ্য পদার্থ। ফলে আগুন ছড়িয়ে পড়লে ব্যপক ক্ষতির শঙ্কা রয়েছে।

স্থানীয়রা জানান, এ আগুন দ্রুততম সময়ে নিয়ন্ত্রণে না এলে চারপাশের ভবন এবং টিনশেড বাড়িঘরে আগুন ছড়িয়ে পড়তে পারে। আর ভবনটিতে জুতার কারখানা হওয়ায় আগুন নিয়ন্ত্রণে আনতে বেগ পেতে হবে বলে জানান তারা।

এদিকে এলাকাটি ঘনবসতিপূর্ণ হওয়ায় ফায়ারের কর্মীরা কাছে গিয়ে পানি দিতে পারছেন না। সেই সঙ্গে রাস্তা সরু হওয়ায় গাড়িও ঘটনাস্থলে পৌঁছাতে পারছে না। বর্তমানে মইয়ের মাধ্যমে খুব কাছে পৌঁছে পানি দিয়ে আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা করছে ফায়ারের কর্মীরা।

এদিকে ফায়ার সার্ভিসের ডিউটি অফিসার রাশেদ বিন খালিদ জানিয়েছেন, রাত ৩টা ৩৫ মিনিটে চকবাজারের ইসলামবাগে একটি কেমিক্যাল গোডাউনে আগুন লাগার খবর আসে। খবর পেয়ে ৫ মিনিটের মধ্যে প্রথম ইউনিট পৌঁছে আগুন নিয়ন্ত্রণে কাজ শুরু করে ফায়ার সার্ভিস। আগুনের মাত্রা বেশি হওয়ায় এরপর একে একে ৮টি ইউনিট পাঠানো হয়।

তিনি আরও জানান, প্রাথমিকভাবে আগুন লাগার কারণ, ক্ষয়ক্ষতি ও হতাহতের কোনো খবর জানা যায়নি।

মন্তব্য করুন

daraz
  • রাজধানী এর পাঠক প্রিয়
আরও পড়ুন
রাজধানীতে গ্রেপ্তার ২২
রেমাল মোকাবিলায় ফায়ার সার্ভিসের ছুটি বাতিল, মনিটরিং সেল গঠন
সাগরে নিম্নচাপের প্রভাবে রাজধানীতে বৃষ্টি
রাজধানীতে প্রতিবেশীর ছুরিকাঘাতে প্রাণ গেল যুবকের
X
Fresh