• ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
logo

রাজধানীতে এলডিডিপির কর্মকর্তাদের মানববন্ধন

আরটিভি নিউজ

  ১৮ মার্চ ২০২৪, ২২:৪২
এলডিডিপি
সংগৃহীত

আউটসোর্সিং থেকে মুক্ত করে যথাযথ প্রক্রিয়ায় প্রাণিসম্পদ অধিদপ্তরের আওতায় আত্তীকরণের মাধ্যমে নিয়োগের দাবি জানিয়েছে প্রাণিসম্পদ সম্প্রসারণ কর্মকর্তা পরিষদ (এলডিডিপি)। এই দাবির পরিপ্রেক্ষিতে দেশের বিভিন্ন জেলা থেকে আসা প্রাণিসম্পদ সম্প্রসারণ কর্মকর্তারা রাজধানী ঢাকায় মানববন্ধন করেছে।

সোমবার রাজধানীর খামারবাড়ি এলাকায় প্রাণিসম্পদ অধিদপ্তরের সামনে এই মানববন্ধন করা হয়। মানববন্ধন শেষে বিক্ষোভ কর্মসূচিও পালন করা হয়।

মানববন্ধনে উপস্থিত কর্মকর্তারা বলেন, আউটসোর্সিং থেকে মুক্ত করে যথাযথ প্রক্রিয়ায় প্রাণিসম্পদ অধিদপ্তরের আওতায় আত্তীকরণের মাধ্যমে পুনরায় নিয়োগ দিতে হবে। এছাড়াও বর্তমান বাজার মূল্যের সাথে সমন্বয় করে বেতন বৃদ্ধি করে নতুন বেতন কাঠামো বাস্তবায়ন করতে হবে। ২০১৯ সাল থেকে শুরু হয়ে একই বেতনে চাকরি করাতে সকল কর্মকর্তাদের মধ্যে অসন্তোষ এবং ক্ষোভ দেখা দিয়েছে।

মানববন্ধনে উপস্থিত প্রাণিসম্পদ সম্প্রসারণ কর্মকর্তা পরিষদের সভাপতি মো. রতন রহমান বলেন, আমরা স্থায়ী নিয়োগ চাই। এভাবে আউটসোর্সিং এর মাধ্যমে আমরা কৃষিবিদরা আর কাজ করতে পারছি না। ২০১৯ সালে আমাদের আউটসোর্সিং ভিত্তিতে প্রকল্পে যুক্ত করা হয়। সেই থেকে অদ্যাবধি আমাদের একই বেতন রয়েছে। বর্তমানে এই দুর্মূল্যের বাজারে এই বেতনে চলা কষ্টকর হয়ে গেছে। আমরা আমাদের বেতন বাড়ানোর দাবিও জানিয়েছি।

এলইও কল্যাণ পরিষদের সাধারণ সম্পাদক এ.এন.এম মোস্তাকিম মুকুট বলেন, আমাদের ফিল্ড লেভেলে কাজে সবসময় যাতায়াত করতে হয়, কিন্তু আমাদের এ জন্য কোনো সুযোগ-সুবিধা প্রদান করা হয় না। এ নিয়ে আমরা কয়েকবার স্মারকলিপি প্রদান করলেও শুধু আশ্বাস দেওয়া হয়েছে। এবার দেশের সব প্রাণিসম্পদ সম্প্রসারণ এবং মাঠ সহকারী কর্মকর্তা একত্র হয়েছি আমাদের দাবিগুলো আদায় করতে। কোনো অতিরিক্ত চাওয়া-পাওয়া নয় এগুলো আমাদের অধিকার।’

তিনি আরও বলেন, প্রধানমন্ত্রী ঘোষিত মেয়েদের জন্যে মাতৃত্বকালীন ছুটি ৬ (ছয়) মাস বরাদ্দ থাকলেও এই প্রকল্পে মাত্র ১০৫ দিন, যা প্রধানমন্ত্রীর দেওয়া ঘোষণার বরখেলাপ, এই দাবীও রাখা হয়।

তারা জানান, বিষয়গুলো নিয়ে মহাপরিচালক মহোদয়ের সঙ্গে প্রতিনিধি দলের সাক্ষাৎ হয়েছে। কিন্তু দাবী মানার ব্যাপারে কোনো সদুত্তর আসেনি। তবে দাবীর ব্যাপারে সমর্থন জানিয়েছেন বাংলাদেশ ভেটেরিনারি এসোসিয়েশনের মহাসচিব কৃষিবিদ ড. মো. হাবিবুর রহমান মোল্লা।

মন্তব্য করুন

daraz
  • রাজধানী এর পাঠক প্রিয়
X
Fresh