• ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
logo

ট্রেড লাইসেন্স ছাড়া কিছুই নেই কাচ্চি ভাইয়ের, লাখ টাকা জরিমানা

আরটিভি নিউজ

  ০৬ মার্চ ২০২৪, ১৩:২৯
ছবি : সংগৃহীত

আবাসিক ভবনে রেস্তোরাঁ ও অগ্নিনির্বাপণ ব্যবস্থার ঘাটতি খুঁজতে রাজধানীর গুলশান-২ এলাকায় অভিযান শুরু করেছে ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি)। এরই অংশ হিসাবে ওই এলাকায় অবস্থিত কাচ্চি ভাই রেস্তোরাঁকে ১ লাখ টাকা জরিমানা করা হয়েছে।

বুধবার (৬ মার্চ) বেলা ১১টা ১৫ মিনিটে ডিএনসিসির অঞ্চল-৩ এর নির্বাহী ম্যাজিস্ট্রেট জুলকার নায়ন ও সিটি করপোরেশনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মাহমুদুল হাসানের নেতৃত্বে এ অভিযান শুরু হয়। অভিযানে কাচ্চি ভাইকে এ জরিমানা করা হয়।

জানা গেছে, ঝুঁকিপূর্ণভাবে গ্যাস সিলিন্ডার রাখা আছে কাচ্চি ভাই রেস্তোরাঁয়। অগ্নি নিরাপত্তার জন্য রাখা যন্ত্রাংশগুলো মেয়াদোত্তীর্ণ। সেই সঙ্গে পর্যাপ্ত অগ্নিনিরাপত্তা ব্যবস্থাও নেই সেখানে।

কাচ্চি ভাইয়ের বিষয়ে নির্বাহী ম্যাজিস্ট্রেট জুলকার নায়ন বলেন, ট্রেড লাইসেন্স ছাড়া কিছুই নেই কাচ্চি ভাই রেস্তোরাঁর। এ জন্য কাচ্চি ভাইকে ১ লাখ টাকা জরিমানা করা হয়েছে। অনাদায়ে ৩ মাসের জেল দেওয়া হয়েছে। আগামী সাত দিনের মধ্যে রেস্তোরাঁটি যদি ফায়ার সার্টিফিকেট, পরিবেশের ছাড়পত্রসহ সকল অনুমোদন সম্পন্ন করতে না পারে তাহলে এটি সিলগালা করা হবে।

প্রসঙ্গত, রাজধানীর বেইলি রোডে রেস্তোরাঁয় আগুন লেগে গত ২৯ ফেব্রুয়ারি রাতে ৪৬ জনের মৃত্যু হয়েছে। এতে রাজধানীর বিভিন্ন ভবনে রেস্তোরাঁ তৈরি নিয়ে উদ্বেগ জানান বিশেষজ্ঞরা। এরপর রাজধানীর বিভিন্ন এলাকায় অভিযানে নামে প্রশাসন। তারই অংশ হিসেবে আবাসিক ভবনে রেস্তোরাঁ ও অগ্নিনির্বাপণ ব্যবস্থার ঘাটতি খুঁজতে রাজধানীর গুলশান-২ এলাকায় অভিযান শুরু করেছে ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি)।

মন্তব্য করুন

daraz
  • রাজধানী এর পাঠক প্রিয়
আরও পড়ুন
রাজধানীতে বাসের চাপায় নারী নিহত
টাঙ্গাইলে ৩ বাসকে জরিমানা
রাজধানীর বনানীতে চলন্ত বাসে আগুন
‘রাজধানীর ১০ থানায় কিশোর গ্যাং বেশি’
X
Fresh