• ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
logo

গুলশানের রেস্তোরাঁগুলোতে ডিএনসিসির অভিযান শুরু

আরটিভি নিউজ

  ০৬ মার্চ ২০২৪, ১১:৪৫

রাজধানীর বেইলি রোডে রেস্তোরাঁয় আগুন লেগে গত ২৯ ফেব্রুয়ারি রাতে ৪৬ জনের মৃত্যু হয়েছে। এতে রাজধানীর বিভিন্ন ভবনে রেস্তোরাঁ তৈরি নিয়ে উদ্বেগ জানান বিশেষজ্ঞরা। এরপর রাজধানীর বিভিন্ন এলাকায় অভিযানে নামে প্রশাসন। তারই অংশ হিসেবে আবাসিক ভবনে রেস্তোরাঁ ও অগ্নিনির্বাপণ ব্যবস্থার ঘাটতি খুঁজতে রাজধানীর গুলশান-২ এলাকায় অভিযান শুরু করেছে ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি)।

বুধবার (৬ মার্চ) বেলা ১১টা ১৫ মিনিটে ডিএনসিসির অঞ্চল-৩ এর নির্বাহী ম্যাজিস্ট্রেট জুলকার নায়ন ও সিটি করপোরেশনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মাহমুদুল হাসানের নেতৃত্বে এ অভিযান শুরু হয়েছে।

জানা গেছে, অগ্নিনিরাপত্তা ব্যবস্থা, আবাসিক এলাকায় বাণিজ্যিক প্রতিষ্ঠান পরিচালনা, ট্রেড লাইসেন্স নবায়ন না থাকা ও খাবারের বিষয়ে খতিয়ে দেখতে অভিযান চালাচ্ছে ডিএনসিসি।

এর আগে মঙ্গলবার (৫ মার্চ) রাজধানীর গুলশান, মিরপুর ও উত্তরা এলাকার বেশ কিছু রেস্তোরাঁয় অগ্নিনিরাপত্তা ঝুঁকি পরিদর্শন এবং মোবাইল কোর্ট পরিচালনা করে ডিএনসিসি। এদিন দুটি রেস্তোরাঁয় অগ্নিনিরাপত্তা ব্যবস্থা না থাকায় সিলগালা করে দেওয়া হয়। সেই সঙ্গে বিভিন্ন অনিয়মে ৮ রেস্তোরাঁ থেকে মোট এক লাখ ৫৪ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

মন্তব্য করুন

daraz
  • রাজধানী এর পাঠক প্রিয়
আরও পড়ুন
আবাসিক হোটেলে অভিযান, নারীসহ আটক ৭
‘চিফ হিট অফিসার ডিএনসিসির কেউ নন’
বিষখালী নদীতে মৎস্য বিভাগের অভিযান, জেলে নিখোঁজ
তাপ কমাতে দৈনিক ৪ লাখ লিটার পানি ছিটাচ্ছে ডিএনসিসি
X
Fresh