• ঢাকা বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১
logo

বেইলি রোডে অগ্নিকাণ্ড : তদন্তে দুটি কমিটি গঠন

আরটিভি নিউজ

  ০১ মার্চ ২০২৪, ২৩:০৫
ফাইল ছবি

রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষের (রাজউক) আওতাধীন ঢাকার নিউ বেইলি রোডে বহুতল ভবনে অগ্নিকাণ্ডের ঘটনার সুষ্ঠু তদন্তের লক্ষ্যে ৭ সদস্যের কমিটি গঠন করা হয়েছে। রাজউকের সদস্যকে (উন্নয়ন নিয়ন্ত্রণ) আহ্বায়ক করে এই কমিটিকে আগামী সাত কার্যদিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।

শুক্রবার (১ মার্চ) রাজউকের পরিচালক (প্রশাসন) মো. মমিন উদ্দিন স্বাক্ষরিত এক অফিস আদেশে এ তথ্য জানা গেছে।

কমিটির অন্য সদস্যরা হলেন রাজউকের প্রধান প্রকৌশলী (বাস্তবায়ন), প্রধান নগর পরিকল্পনাবিদ, প্রধান নগর স্থপতি, পরিচালক (উন্নয়ন নিয়ন্ত্রণ-১), পরিচালক (জোন-৬) এবং অথরাইজড অফিসার (জোন-৬/১)।

এই কমিটি ভবনটির নকশা ও এর অনুমোদন প্রক্রিয়া পরীক্ষা করে কোনো ত্রুটি বিচ্যুতি থাকলে তা শনাক্ত করবে এবং দায়ী ব্যক্তিদের চিহ্নিত করবে। অনুমোদিত নকশা এবং চিহ্নিত ভবনের মধ্যে কোনো বিচ্যুতি আছে কি না তা সরেজমিনে পরীক্ষা করে দেখবে। কমিটি প্রয়োজনে বিশেষজ্ঞদের মতামত গ্রহণ করবে অথবা কোনো কর্মকর্তা/ পেশাজীবীকে সদস্য হিসেবে কো-অপ্ট করতে পারবে।

এর আগে আইনশৃঙ্খলা বাহিনীর পক্ষ থেকে ৫ সদস্যের কমিটি করা হয়েছে। কমিটির সভাপতি করা হয়েছে ফায়ার সার্ভিসের পরিচালক অপারেশন লেফটেন্যান্ট কর্নেল মোহাম্মদ তাজুল ইসলাম চৌধুরীকে। সদস্য সচিবের দায়িত্ব পালন করবেন ঢাকা বিভাগের উপপরিচালক মো. ছালেহ উদ্দিন। কমিটিতে সংশ্লিষ্ট জোনের ডিএডি, সিনিয়র স্টেশন অফিসার ও ওয়্যারহাউজ ইন্সপেক্টরকে রাখা হয়েছে।

মন্তব্য করুন

daraz
  • রাজধানী এর পাঠক প্রিয়
আরও পড়ুন
‘রূপান্তর’ বিতর্ক : মামলায় তদন্তের নির্দেশ দিলেন আদালত
কলকাতার বড়বাজারে আগুন
গাজীপুরে তুলার গুদামে অগ্নিকাণ্ড
ঢাবিতে ছাত্রলীগের ‘গেস্টরুমে’ অচেতন শিক্ষার্থী, তদন্ত কমিটি গঠন
X
Fresh