• ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
logo

ছুটির দিনেও বাবুবাজার ব্রিজে যানবাহনের দীর্ঘ সারি   

আরটিভি নিউজ

  ২৩ ফেব্রুয়ারি ২০২৪, ১১:০০
ছুটির দিনেও বাবুবাজার ব্রিজে যানবাহনের দীর্ঘ সারি  
ছবি : সংগৃহীত

রাজধানীর পোস্তগোলা ব্রিজে (বুড়িগঙ্গা-১) চলছে সংস্কার কাজ। গতকাল থেকে এ রুটে বন্ধ আছে ভারী যান চলাচল। যার প্রভাব পড়েছে বিকল্প রুটে। শুক্রবার (২৩ ফেব্রুয়ারি) ছুটির দিনেও যানবাহনের অত্যধিক চাপ লক্ষ্য করা গেছে বাবুবাজার ব্রিজে (বুড়িগঙ্গা-২)। সকাল থেকেই সৃষ্টি হয়েছে যানজটের। ব্রিজ পার হতেই লেগে যাচ্ছে ঘণ্টার পর ঘণ্টা। এতে চরম ভোগান্তিতে পড়েছেন যাত্রী ও চালকরা।

সরেজমিন বাবুবাজার ব্রিজ এলাকা ঘুরে দেখা যায়, বাস, ট্রাক, পিকআপসহ বিভিন্ন যানের দীর্ঘ সারি ব্রিজের ওপর। অতিষ্ঠ হয়ে গাড়ি থেকে নেমে হেঁটেই ব্রিজ পার হচ্ছেন অনেকেই। যাত্রীরা জানান, একটি ব্রিজ বন্ধ থাকায় সকাল থেকেই বাবুবাজার ব্রিজে তীব্র যানজট তৈরি হয়েছে। সময়মতো গন্তব্যে পৌঁছাতে পারছেন না যাত্রীরা।

চাকা না চলায় পণ্য হাতে নিয়ে ব্রিজ পার হতে দেখা গেছে অনেক ব্যবসায়ীকে। ব্যবসায়ীরা জানান, রাজধানীর কারওয়ানবাজার ও শ্যামবাজার থেকে পণ্য কিনে কেরানীগঞ্জের বাজারগুলোতে নিয়ে যাওয়া হয় প্রতিদিন সকালেই। তবে আজ জ্যামের কারণে সবজি-মুরগি হাতে করে নিয়েই ব্রিজ পার হতে হচ্ছে তাদেরকে।

বাবুবাজার ব্রিজ এলাকায় দায়িত্বরত ট্রাফিক পুলিশ সদস্য আলমগীর জানান, পোস্তগোলা ব্রিজের সংস্কার কাজের প্রভাব পড়েছে বাবুবাজার ব্রিজে। ব্রিজ থেকে নামার পর রাস্তা মোটামোটি স্বাভাবিক রয়েছে। তবে, বেলা বাড়ার সঙ্গে সঙ্গে যানজট তীব্র হওয়ার আশঙ্কা করছেন যাত্রীরা।

ঢাকা জেলার ট্রাফিক বিভাগের ইন্সপেক্টর মাফুজার রহমান বলেন, সড়ক ও জনপদ বিভাগ যেন নির্বিঘ্নে কাজ সম্পন্ন করতে পারে, সেজন্য বুড়িগঙ্গা নদীর ওপর পোস্তগোলা সেতুর দুই পাশে পর্যাপ্ত ট্রাফিক পুলিশ মোতায়েন করা হয়েছে। সংস্কার কাজ চলার ১৬ দিনের মধ্যে ৫ দিন, অর্থাৎ ২৪, ২৬ ফেব্রুয়ারি এবং ১, ৪ ও ৮ মার্চ সেতু দিয়ে গাড়ি চলাচল সম্পূর্ণ বন্ধ থাকবে।

মন্তব্য করুন

daraz
  • রাজধানী এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে ১০ কিলোমিটার এলাকাজুড়ে যানজট
এবার ঈদযাত্রায় যানজট ও দুর্ঘটনা কম হয়েছে : বিআরটিএ চেয়ারম্যান
যানজট না থাকলেও পরিবহনে অতিরিক্ত ভাড়া আদায়, দুর্ভোগে যাত্রীরা
রাজধানীর রাস্তা ফাঁকা, গণপরিবহন হাতেগোনা
X
Fresh