• ঢাকা বুধবার, ১৭ জুলাই ২০২৪, ২ শ্রাবণ ১৪৩১
logo

মেট্রোরেলের ভাড়া বাড়ানো-কমানো নিয়ে যা বলল কর্তৃপক্ষ

আরটিভি নিউজ

  ১৫ ফেব্রুয়ারি ২০২৪, ১৮:৫৩
ফাইল ছবি

সম্প্রতি মেট্রোরেলের ভাড়া বাড়ানো হবে কি না, এ নিয়ে আলোচনা তৈরি হয়েছে। আলোচনার মধ্যেই মেট্রোরেল কর্তৃপক্ষ এ নিয়ে কথা বলেছে। তারা বলেছেন, এখনই ভাড়া বাড়ানো হবে না। তাছাড়া ভাড়া কমানোরও কোনো সুযোগ নেই।

বৃহস্পতিবার (১৫ ফেব্রুয়ারি) রাজধানীর ইস্কাটনে নিজ কার্যালয়ে ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেডের (ডিএমটিসিএল) ব্যবস্থাপনা পরিচালক এমএএন ছিদ্দিক ভাড়ার বিষয়ে সাংবাদিকদের এই কথা জানান।

তিনি বলেন, ভাড়া বাড়ানো বা কমানোর কোনো পরিকল্পনা আমাদের নেই। তবে জাতীয় রাজস্ব বোর্ড যদি মেট্রোরেলের ওপর ভ্যাট নির্ধারণ করে, অথবা বিদ্যুৎ বিল বাড়লে সেক্ষেত্রে ভাড়া বাড়ানোর বিষয়ে চিন্তা করবো।

বর্তমানে উত্তরা উত্তর থেকে মতিঝিল পর্যন্ত ১৬টি স্টেশনে সকাল ৭টা থেকে রাত ৮টা ৪০ পর্যন্ত মেট্রোরেল চলাচল করছে। এর জন্য যাত্রীদের থেকে সর্বনিম্ন এক স্টেশন থেকে আরেক স্টেশনে যেতে ভাড়া ২০ টাকা ও উত্তরা থেকে মতিঝিল স্টেশন পর্যন্ত ভ্রমণে সর্বোচ্চ ১০০ টাকা ভাড়া নির্ধারণ করা হয়েছে।

বলাবলি করা হচ্ছে, মেট্রোরেলের টিকিটের ওপর ১৫ শতাংশ মূল্য সংযোজন কর (ভ্যাট) আরোপের কথা ভাবছে জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর)। এতে বর্তমান টাকা ২০ টাকার ভাড়া ২৩ টাকায় বৃদ্ধি পাবে। আর সর্বোচ্চ দূরত্বের টিকিটের মূল্য ১০০ টাকা থেকে বেড়ে হতে পারে ১১৫ টাকা।

তবে মেট্রোরেল সূত্রে বলা হচ্ছে, মেট্রোরেলের সামগ্রিক আয়ের ওপর বার্ষিক ভ্যাট কর দেওয়া হয়, টিকিটের ওপর নয়।

এদিন শনিবার (১৭ ফেব্রুয়ারি) থেকে নতুন শিডিউলে চলবে মেট্রোরেল। ডিএমটিসিএল ব্যবস্থাপনা পরিচালক বলেন, বর্তমানে ট্রেনের ট্রিপ ১৫২টি। এতে যাত্রী সংকুলান না হওয়ায় ট্রেন চলাচলের ট্রিপ ২৬টি বাড়ানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

মন্তব্য করুন

  • রাজধানী এর পাঠক প্রিয়
আরও পড়ুন
মেট্রোরেল স্টেশনের ভেতরে হামলা
মেট্রোরেলে চাকরি, আবেদন করতে পারবেন তৃতীয় লিঙ্গ ও প্রবাসীরাও 
ঘর ভাড়া নিয়ে প্রার্থীদের উত্তর মুখস্থ করাতো চক্রটি
হঠাৎ করে মেট্রোরেলে যাত্রী বেড়েছে ২০ শতাংশ