• ঢাকা সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১
logo

গৃহকর্মীর মৃত্যু : সাংবাদিককে সস্ত্রীক জেলগেটে জিজ্ঞাসাবাদের নির্দেশ

আরটিভি নিউজ

  ০৭ ফেব্রুয়ারি ২০২৪, ২০:০৬
ছবি : সংগৃহীত

রাজধানীর মোহাম্মদপুরে গৃহকর্মী প্রীতির রক্তাক্ত মরদেহ উদ্ধারের ঘটনায় সাংবাদিক সৈয়দ আশফাকুল হক ও তার স্ত্রী তানিয়া খন্দকারের রিমান্ড এবং জামিনের আবেদন নামঞ্জুর করেছেন আদালত। সেই সঙ্গে তিন দিনের মধ্যে তাদেরকে জেলগেটে জিজ্ঞাসাবাদের নির্দেশ দিয়েছেন আদালত।

বুধবার (৭ জানুয়ারি) বিকেলে শুনানি শেষে ঢাকার অতিরিক্ত মুখ্য মহানগর হাকিম হাসিবুল হক এ আদেশ দেন।

এদিন মোহাম্মদপুর পুলিশ ফাঁড়ির ইনচার্জ উপপরিদর্শক (এসআই) নাজমুল হাসান আসামিদের আদালতে হাজির করে পাঁচ দিনের রিমান্ডের আবেদন করেন। অপরদিকে আসামিপক্ষের আইনজীবী রিমান্ড বাতিল চেয়ে জামিনের আবেদন করেন। আদালত শুনানি শেষে উভয় পক্ষের আবেদন নামঞ্জুর করেন।

এ সময় কয়েকটি ছবি দেখিয়ে আদালত বলেন, এটা মৃত্যুকুপ বানিয়ে রেখেছেন। আপনাদের ছেলে-মেয়ের সঙ্গেও এমন ঘটনা ঘটতে পারে।

বুধবার সকালে অবহেলাজনিত মৃত্যুর অভিযোগে ডেইলি স্টারের নির্বাহী সম্পাদক সৈয়দ আশফাকুল হক ও তার স্ত্রী তানিয়া খন্দকারের বিরুদ্ধে মামলা করেন প্রীতির বাবা লুকেশ ওড়ান।

গত ৬ ফেব্রুয়ারি সকালে রাজধানীর মোহাম্মদপুরের শাহজাহান রোডের ২/৭ নম্বর বাড়ির নিচ থেকে প্রীতি (১৫) নামের ওই গৃহকর্মীর রক্তাক্ত মরদেহ উদ্ধার করে পুলিশ। তবে সৈয়দ আশফাকুল হক দাবি করেন, তার গৃহকর্মী বাসা থেকে পড়ে গিয়ে মারা গেছেন।

এর আগে গত ৫ আগস্ট ওই গৃহকর্তার বাসা থেকে ফেরদৌসী নামে এক গৃহকর্মীকে গুরুতর আহত অবস্থায় উদ্ধার করে পুলিশ। পরে তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। সে সময়ও গৃহকর্তা বাসা থেকে পড়ে যাওয়ার দাবি জানান। এ ঘটনায় পরে শিশুটির মা জোসনা বেগম বাদী হয়ে সৈয়দ আশফাকুল হক, তার স্ত্রী তানিয়া খন্দকারসহ ৩ জনের বিরুদ্ধে মামলা করেন। এর প্রায় সাত মাসের মাথায় প্রীতিকে মৃত অবস্থায় উদ্ধার করে পুলিশ।

মন্তব্য করুন

daraz
  • রাজধানী এর পাঠক প্রিয়
আরও পড়ুন
তাপদাহের মধ্যে পানি সংকট রাজধানীর বিভিন্ন এলাকায়
রাজধানীতে ৩৫ হাজার রিকশাচালক পাচ্ছেন ছাতা ও খাবার স্যালাইন 
রাজধানীতে বাসের ধাক্কায় প্রাণ গেল মোটরসাইকেল চালকের
রাজধানীতে বাসচাপায় নারী নিহত
X
Fresh