• ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
logo

ভবনের ছাদ ঢালাইয়েও থাকবেন রাজউক কর্মকর্তারা

আরটিভি নিউজ

  ১৫ জানুয়ারি ২০২৪, ১৪:২৭
রাজউক
ছবি : সংগৃহীত

রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষের (রাজউক) আওতাধীন ভবন মালিক, আমমোক্তার ও নির্মাণকারী প্রতিষ্ঠানের ভবন নির্মাণের সময় ভবনের পাইলিং লেআউট, প্লিন্থ লেভেল ও ছাদ ঢালাইয়ের অনুমোদিত নকশা নিশ্চিত করতে উদ্যোগ নেওয়া হয়েছে। এজন্য ভবন নির্মাণ শুরু থেকে ছাদ ঢালাই পর্যন্ত কর্মকর্তাদের থাকার নির্দেশনা দিয়ে অফিস আদেশ জারি করেছে রাজউক।

রাজউকের পরিচালক (উন্নয়ন নিয়ন্ত্রণ) মোহাম্মদ সামছুল হক এই অফিস আদেশ জারি করেছেন বলে সোমবার (১৫ জানুয়ারি) জানা গেছে।

এরইমধ্যে এ বিষয়ে রাজউকের সব অথরাইজড অফিসার, সহকারী অথরাইজড অফিসার, প্রধান ইমারত পরিদর্শক, ইমারত পরিদর্শকদের কাছে চিঠি পাঠানো হয়েছে।

রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষের পরিচালক (উন্নয়ন নিয়ন্ত্রণ) মোহাম্মদ সামছুল হক বলেন, রাজউকের আওতাধীন এলাকায় রাজউক আইন-বিধি অনুযায়ী ভবন নির্মাণ নিশ্চিতকরণের লক্ষ্যে ভবন মালিক, আমমোক্তার, নির্মাণকারী প্রতিষ্ঠানের ভবন নির্মাণের সময় ভবনের পাইলিং লেআউট, প্লিন্থ লেভেল ও ছাদ ঢালাইয়ের সময় সংশ্লিষ্ট এলাকার ইমারত পরিদর্শক, প্রধান ইমারত পরিদর্শক এবং সহকারী অথরাইজড অফিসারদের আবশ্যিকভাবে উপস্থিত থাকতে হবে। মূলত অনুমোদিত নকশা অনুযায়ী নির্মাণকাজ নিশ্চিত করতে এ কার্যক্রম পরিচালনা করা হবে। পাশাপাশি তারা যেন পরিদর্শন বইয়ে সবকিছু যথাযথভাবে লিপিবদ্ধ করেন সেই নির্দেশনা ফদেওয়া হয়েছে।

রাজউকের এ কর্মকর্তা আরও বলেন, ভবন নির্মাণের সময় ইমারত পরিদর্শক, প্রধান ইমারত পরিদর্শক, সহকারী অথরাইজড অফিসার উপস্থিত থাকার ও পরিদর্শনের বিষয়টি লিপিবদ্ধ করা সংশ্লিষ্ট অথরাইজড অফিসারকে নিশ্চিত করতে হবে। সংশ্লিষ্ট অথরাইজড অফিসারকে প্রমাণস্বরূপ স্থির চিত্র ও ভিডিও ক্লিপ সংশ্লিষ্ট পরিচালকের মাধ্যমে পরিচালককে পাঠানোর জন্যও নির্দেশ দেয়া হয়েছে।

মন্তব্য করুন

daraz
  • রাজধানী এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ভবনের নকশা অনুমোদনে এসটিপি স্থাপনের শর্ত আরোপের নির্দেশ
শেষ বিদায়ে ভালোবাসায় সিক্ত জাতীয় পতাকার নকশাকার
জাতীয় পতাকার নকশাকারের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক
জাতীয় পতাকার নকশাকার শিব নারায়ণ দাস মারা গেছেন
X
Fresh