• ঢাকা সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১
logo

মানুষকে জিম্মি করে গণতান্ত্রিক আন্দোলন হতে পারে না : নাছিম

আরটিভি নিউজ

  ০২ জানুয়ারি ২০২৪, ১৮:৪৭
আ ফ ম বাহাউদ্দিন নাছিম
ছবি : সংগৃহীত

মানুষকে জিম্মি ও টার্গেট করে গণতান্ত্রিক আন্দোলন হতে পারে না বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও ঢাকা-৮ আসনে দলের মনোনীত প্রার্থী আ ফ ম বাহাউদ্দিন নাছিম।

মঙ্গলবার (২ জানুয়ারি) রাজধানীর পল্টন কমিউনিটি সেন্টারে ইমাম, মোয়াজ্জিন ও আলেমদের সঙ্গে মতবিনিময় সভায় তিনি এ মন্তব্য করেন।

আ ফ ম বাহাউদ্দিন নাছিম বলেন, যারা নির্বাচন করতে চায় না তারাই নানা ধরনের সংঘাত সৃষ্টি করতে চায়। বাংলাদেশে গুটি কয়েক দল রাজনৈতিক সংঘাত সৃষ্টি করছে। তারা নির্বাচনে সহিংসতা ও রাজনৈতিক সহিংসতা করছে।

তিনি বলেন, নির্বাচন যখন আসে সেটাকে সুষ্ঠু এবং সুন্দর করার দায়িত্ব সবার। নির্বাচন কমিশন সুষ্ঠু নির্বাচনের জন্য তাদের অবস্থান থেকে কার্যক্রম পরিচালনা করে। এর পাশাপাশি যে দলগুলো নির্বাচনে অংশগ্রহণ করে তারাও এ দায়িত্ব পালনে অংশীদার হয়। মানুষের সঙ্গে যেহেতু রাজনৈতিক দলগুলোর সরাসরি সম্পর্ক তাই এ কার্যক্রম সম্পর্কে জানানো ও বোঝানোর মধ্যদিয়ে রাজনৈতিক দল মানুষকে উদ্বুদ্ধ করে। আমার ভোট আমি দেব সেখানে কোনো ভয় থাকবে না। আমরা সবার কাছে ভোট চাই। আমরা চাই যাতে একটি সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠিত হয়।

ওলামা-মাশায়েখদের উদ্দেশে আ ফ ম বাহাউদ্দিন নাছিম বলেন, আপনারা মসজিদের ইমাম ও মোয়াজ্জিনরা বিভিন্ন জায়গায় ধর্মীয় কার্যক্রম করে থাকেন। মুসল্লিদের সঙ্গে আপনাদের সম্পর্ক অনেক গভীর। সেই জায়গায় দাঁড়িয়ে সুন্দর একটি নির্বাচন উপহার দেওয়ার জন্য আপনারা কাজ করতে পারেন। পাশাপাশি আমি যেহেতু একজন প্রার্থী, বঙ্গবন্ধু কন্যা দেশরত্ন শেখ হাসিনা আমাকে নৌকায় মনোনয়ন দিয়েছেন, তাই আপনারা আমাকে একটু সহযোগিতা করবেন। আমি আপনাদের কাছে দোয়া চাই। আপনাদের যেকোনো প্রয়োজনে আমি পাশে আছি।

তিনি বলেন, বাংলাদেশের সংবিধান সকল ধর্মকে মর্যাদা দিয়েছে। অনেকেই অপপ্রচার চালায় যে এদেশে ইসলামিক ব্যক্তিদের সঙ্গে অবিচার করা হয়। এটা একটা অপপ্রচার। এর মাধ্যমে ধর্মীয় বিভেদ সৃষ্টির পাঁয়তারা করে একটি গোষ্ঠী। আমি আপনাদের কথা দিতে চাই, যেকোনো অন্যায়ের বিপক্ষে রুখে দাঁড়ানোর জন্য আমি সবসময় প্রস্তুত থাকি। আপনারা যদি আমায় ভোট দিয়ে নির্বাচিত করেন, আমি কাজের মধ্যদিয়ে কথার প্রমাণ দেব।

তিনি আরও বলেন, বঙ্গবন্ধু ইসলামিক ফাউন্ডেশন গড়েছেন। আজকে বাংলাদেশে সেই ইসলামিক ফাউন্ডেশনের মধ্যদিয়ে সারাদেশে মসজিদ, ইসলামিক কালচারাল সেন্টার করে আলোড়ন সৃষ্টি করেছেন বঙ্গবন্ধু কন্যা। ইসলামের প্রতি তার যে অনুরাগ, তা আমি আর বলতে চাই না। আপনারা এই সম্পর্কে যথেষ্ট ভালো জানেন।

নাছিম বলেন, ইসলামে যেমন জঙ্গিবাদ ও সহিংসতার সুযোগ নেই, তেমনি ইসলামকে ব্যবহার করে যারা রাজনৈতিক ফায়দা লুটার অপচেষ্টা করে তারও সুযোগ নেই। তাই আমি বলতে চাই, যারা অপপ্রচার এবং সংঘাতের রাজনীতি করে, মিথ্যাচার করে তাদের বিরুদ্ধে সবাইকে সচেতন হতে হবে।

মন্তব্য করুন

daraz
  • রাজধানী এর পাঠক প্রিয়
আরও পড়ুন
আ.লীগের কার্যনির্বাহী সংসদের সভা মঙ্গলবার
এবার ঝিনাইদহ উপনির্বাচনে প্রার্থী হচ্ছেন হিরো আলম
ছাড় পাচ্ছেন না স্বজনকে প্রার্থী করা মন্ত্রী-এমপিরা
নির্বাচন প্রভাবমুক্ত রাখতে পরিষ্কার বার্তা রয়েছে : ইসি হাবিব
X
Fresh