logo
  • ঢাকা শনিবার, ১৪ ডিসেম্বর ২০১৯, ২৯ অগ্রহায়ণ ১৪২৬

ঢাকায় ধুলা কমাতে পানি ছিটাবে সিটি করপোরেশন

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ০১ ডিসেম্বর ২০১৯, ১৩:১৪
ঢাকায় ধুলা কমাতে পানি ছিটাবে সিটি করপোরেশন
ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি) পরিবেশ দূষণ মোকাবিলার অংশ হিসেবে ধুলি দূষণ কমিয়ে আনতে নগরীতে পানি ছিটানোর ‘স্পেশাল ক্র্যাশ প্রোগ্রাম’চালু করেছে। আজ রোববার থেকে ৯টি গাড়িতে করে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের আওতাধীন এলাকায় পানি ছিটানো হবে।

রোববার (১ ডিসেম্বর) সকালে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন নগর ভবন প্রাঙ্গণ থেকে এ কার্যক্রমের উদ্বোধন করেন ডিএসসিসি মেয়র সাঈদ খোকন।

এসময় মেয়র বলেন, ধুলা দূষণ নিয়ন্ত্রণে ডিএসসিসি বরাবরই কাজ করছে। আদালত কিছু নির্দেশনা দিয়েছেন। ধুলা দূষণ নিয়ন্ত্রণের মূল দায়িত্ব পালন করে মূলত পরিবেশ অধিদপ্তর। কিন্তু নাগরিকদের কথা বিবেচনা করে আমরা আজ থেকে একটি বিশেষ ক্র্যাশ প্রোগ্রাম চালু করছি। ডিএসসিসির যেসব প্রাইমারি রোডগুলো আছে, সেগুলোতে আমরা সকালে ও বিকেলে দুই বেলা পানি ছিটিয়ে ধুলা ও বায়ু দূষণ রোধ করার চেষ্টা করব।

তিনি আরও বলেন, সড়কসহ বিভিন্ন স্থানে উন্নয়নমূলক কাজ চলছে। যেসব স্থানে খোঁড়াখুঁড়ির মাধ্যমে অযথা যদি কেউ ময়লা ফেলে বা বায়ু দূষণের পরিবেশ সৃষ্টি করে রাখে, তাহলে আমরা প্রয়োজনে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করব।

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের পক্ষ থেকে জানানো হয়, কাকরাইল থেকে মৎস্যভবন, গুলিস্তান রোড পর্যন্ত প্রতিদিন পানির গাড়ি দিয়ে দুই ট্রিপে পানি ছিটানো হবে। তোপখানা রোড, সেগুনবাগিচা, আনন্দবাজার, পলাশী, শাহবাগ, কাঁটাবন, সাতমসজিদ রোড, হাজারীবাগ, ঝিগাতলা, সায়েন্সল্যাব, নীলক্ষেত, হাতিরপুল, মগবাজার, কাকরাইল, শান্তিনগরসহ ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের আওতাধীন প্রায় সব এলাকায় সারাদিনে দুইবার পানি ছিটানো হবে।

কার্যক্রমের উদ্বোধনকালে আরও উপস্থিত ছিলেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা শাহ মো. ইমদাদুল হক, প্রধান বর্জ্য ব্যবস্থাপক এয়ার কমোডর জাহিদ হোসেন, অতিরিক্ত প্রধান বর্জ্য ব্যবস্থাপক মিল্লাতুল ইসলাম, কাউন্সিলর হাসিবুর রহমান মানিক প্রমুখ।

পি

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • জনদুর্ভোগ এর সর্বশেষ
  • জনদুর্ভোগ এর পাঠক প্রিয়