Mir cement
logo
  • ঢাকা শুক্রবার, ৩০ জুলাই ২০২১, ১৫ শ্রাবণ ১৪২৮

চার লেনের গাড়ি চলছে এক লেনে, ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে তীব্র যানজট

ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে তীব্র যানজট

ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের মির্জাপুর উপজেলার গোড়াই শিল্পাঞ্চলে ফ্লাইওভার নির্মাণ কাজ চলমান থাকায় চার লেনের যানবাহন এক লেনে চলছে। এতে মহাসড়কে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়েছে। শনিবার (১৭ জুলাই) রাত সাড়ে ১০টার দিকে ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে তীব্র যানজটের কারণে ভোগান্তিতে পড়েছেন যাত্রীরা।

ঈদু উপলক্ষে মহাসড়কে ঢাকাগামী পশু ও পণ্যবাহী ট্রাক এবং ঢাকা থেকে উত্তর-পশ্চিমাঞ্চলমুখী যাত্রীবাহী বাস চলাচল কয়েকগুণ বেড়েছে। ফলে যানবাহনের স্বাভাবিক গতি কমে গেছে এবং যানজট বেড়েছে।

জানা গেছে, ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে টাঙ্গাইল জেলাসহ উত্তর ও পশ্চিমাঞ্চলের ২৬টি জেলার যানবাহন চলাচল করে। স্বাভাবিক সময়ে এ মহাসড়কে দৈনিক কমবেশি ৩০ হাজার যানবাহন চলাচল করে। আর ঈদের আগে ও পরে সড়কে যানবাহন চলাচল কয়েকগুণ বৃদ্ধি পায়।

ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে যানবাহন চলাচল স্বাভাবিক রাখতে গোড়াই হাইওয়ে পুলিশ ওয়াচ টাওয়ার নির্মাণ করেছে। যানজট এড়াতে বিভিন্ন স্থানে কাজ করছে। টাঙ্গাইল জেলা পুলিশ মহাসড়কের বিভিন্ন স্থানে তাবু টাঙিয়ে মাইকিং করে চালকদের সচেতন করছেন।

গোড়াই এলাকায় ওয়াচ টাওয়ারে দায়িত্বে থাকা হাইওয়ে পুলিশের সার্জেন্ট রুবেল হাসান বলেন, মহাসড়কে যাত্রীবাহী বাসের পাশাপাশি পশুবাহী যানবাহনের চলাচল কয়েকগুণ বৃদ্ধি পেয়েছে। চার লেনের যানবাহন গোড়াই এলাকায় এসে এক লেনে চলাচল করছে। এছাড়া গোড়াই-সখিপুর সড়কের গাড়ি মহাসড়কে ওঠার সময় যানবাহনের গতি কমে যাচ্ছে। ফলে যানজট তীব্র হচ্ছে। রোববার ও সোমবার যানজট আরও বাড়ার শঙ্কা করছেন তারা।

এফএ

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS