Mir cement
logo
  • ঢাকা শুক্রবার, ৩০ জুলাই ২০২১, ১৫ শ্রাবণ ১৪২৮

বাংলাবাজার ফেরিঘাটে পারাপারের অপেক্ষায় পশুবাহী চার শতাধিক ট্রাক

বাংলাবাজার ফেরিঘাটে পারাপারের অপেক্ষায় চার শতাধিক পশুবাহী ট্রাক
ফাইল ছবি

শিমুলিয়া-বাংলাবাজার ফেরিঘাটের বাংলাবাজার অংশে নদী পারাপারের অপেক্ষায় রয়েছে চার শতাধিক পশুবাহী ট্রাক। এসব পশুগুলো রাজধানীর বিভিন্ন কোরবানীর হাটে বিক্রি করার জন্য ব্যবসায়ীরা ঢাকায় নিয়ে আসছেন। বৃহস্পতিবার (১৫ জুলাই) মধ্য রাত থেকে এসব ট্রাক ঘাটে আটকে রয়েছে বলে ঘাটসূত্রে জানা গেছে।

শুক্রবার (১৬ জুলাই) সকাল থেকে বাংলাবাজার-শিমুলিয়া নৌরুটে ১২টি ফেরি চলাচল করছে। এদের মধ্যে চারটি রো রো, পাঁচটি কে-টাইপ ও তিনটি ডাম্প ফেরি রয়েছে। নদীতে স্রোত বেশি থাকায় স্বাভাবিকের তুলনায় ফেরিগুলোর ঘাটে পৌঁছাতে এক থেকে দুই ঘণ্টা বেশি সময় লাগছে।

বিআইডব্লিউটিসি বাংলাবাজার ঘাট সূত্রে জানা গেছে, ফেরিতে যানবাহন লোড করা থেকে শুরু করে অন্য ঘাটে পৌঁছাতে প্রায় ৫ ঘণ্টা সময় লাগছে। এজন্য ঘাটে পশুবাহী ট্রাকের দীর্ঘ জট সৃষ্টি হয়েছে।

এদিকে ঘাটে আটকে থাকা পশুবাহী যানবাহনের চালকরা বলেন, দুইদিন ধরে ঘাটে আটকে পড়েছি। কবে পশুগুলো নিয়ে ঢাকা পৌঁছাতে পারব সেটি নিয়ে চিন্তায় আছি।

সমস্যার কথা স্বীকার করে বিআইডব্লিউটিসির বাংলাবাজার ফেরিঘাটের ব্যবস্থাপক মো. সালাহউদ্দিন আহমেদ বলেন, পশুবাহী ট্রাকের চাপ কমাতে গুরুত্ব দিয়ে ট্রাকগুলো আগে পারাপার করার ব্যবস্থা করা হচ্ছে। নদীতে অতিরিক্ত স্রোত না থাকলে এই সমস্যা হতো না বলে তিনি জানান।

জেএইচ

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS