logo
  • ঢাকা সোমবার, ১৬ সেপ্টেম্বর ২০১৯, ১ আশ্বিন ১৪২৬

ঘূর্ণিঝড়ের তথ্য জানা যাবে ০২-৯৫৪৬০৭২ নম্বরে

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ০২ মে ২০১৯, ১৮:৩০ | আপডেট : ০২ মে ২০১৯, ১৮:৪২
ঘূর্ণিঝড় ফণীর বিষয়ে সকল তথ্য জানা যাবে নৌপরিবহন মন্ত্রণালয়ের কন্ট্রোল রুম থেকেও। নৌপরিবহন মন্ত্রণালয় অস্থায়ীভাবে এ কন্ট্রোল রুমটি খুলেছে। কন্ট্রোল রুমের ফোন নম্বর ০২-৯৫৪৬০৭২।

বৃহস্পতিবার নৌপরিবহন মন্ত্রণালয়ের প্রশাসনের সিনিয়র সহকারী সচিব নাহিদ উল মোস্তক সই করা এক অফিস আদেশে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তরের সর্বশেষ পূর্বাভাস অনুযায়ী অতি প্রবল ঘূর্নিঝড় ফণী দক্ষিণ-পশ্চিম বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে। মোংলা ও পায়রা সমুদ্র বন্দরকে সাত নম্বর, চট্টগ্রাম সমুদ্র বন্দরকে ৬ নম্বর ও কক্সবাজার সমুদ্রবন্দরকে চার নম্বর স্থানীয় হুশিয়ারি সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে। নিম্নচাপটি শনিবার দিবাগত ভোর রাত থেকে পরবর্তী ৪৮ ঘণ্টার মধ্যে সমগ্র বাংলদেশ উপকূলে আঘাত হানতে পারে বলে ধারণা করা হচ্ছে। সেপ্রেক্ষিতে জরুরি দূর্যোগ মোকাবেলায় তথ্য ও সার্বিক যোগাযোগের জন্য নৌপরিবহন মন্ত্রণালয়ের একটি অস্থায়ী কন্টোল রুম খোলা হয়েছে। কন্টোল রুমের যোগাযোগ নাম্বার ০২-৯৫৪৬০৭২।

নৌপরিবহন মন্ত্রণালয় এবং এর অধীনস্থ সংশ্লিষ্ট দপ্তরসমূহের কর্মকর্তা-কর্মচারীদের ছুটি বাতিল করে শুক্র-শনিবার অফিস খোলা রাখার আদেশ জারি হয়েছে। ঘূর্ণিঝড় ফণীর কারণে এ সিদ্ধান্ত নিয়েছেন মন্ত্রণালয়।

এমসি/জেএইচ

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়