Mir cement
logo
  • ঢাকা রোববার, ২৩ জানুয়ারি ২০২২, ৯ মাঘ ১৪২৮

আরটিভি নিউজ

  ০৮ জানুয়ারি ২০২২, ১৯:১৫
আপডেট : ০৮ জানুয়ারি ২০২২, ২৩:৫৩
discover

নতুন খবর দিল আবহাওয়া অধিদপ্তর

ফাইল ছবি

চলছে শীতের মৌসুম। এই মৌসুমে উত্তরাঞ্চল-পূর্বাঞ্চলে তীব্র শীত ও ভারী কুয়াশা থাকায় কর্মজীবী মানুষ মোটা কাপড় ছাড়া ঘরের বাইরে বের হতে পারছেন না। এর মধ্যেই আবহাওয়া অধিদপ্তর নতুন বার্তা দিয়েছে। আগামী ১২ থেকে ১৪ জানুয়ারির মধ্যে দেশের বিভিন্ন স্থানে গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে।

এ ছাড়া ২৪ ঘণ্টার ব্যবধানে রাজধানী ঢাকার তাপমাত্র ১ ডিগ্রি সেলসিয়াস বেড়েছে বলে জানানো হয়েছে। শুক্রবার (৭ জানুয়ারি) ঢাকার তাপমাত্রা ছিল ১৫.৪ ডিগ্রি সেলসিয়াস, যা আজ বেড়ে দাঁড়িয়েছে ১৬.৪ ডিগ্রি সেলসিয়াস। অন্যদিকে, সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে তেঁতুলিয়াতে ৯.৫ ডিগ্রি সেলসিয়াস। শনিবার (৮ জানুয়ারি) আবহাওয়া অধিদপ্তর থেকে এসব তথ্য জানানো হয়।

রোববার রাতের তাপমাত্রা আবারো কিছুটা কমতে পারে। তবে ১০ জানুয়ারি থেকে আকাশে মেঘ দেখা দিলে তাপমাত্রা বাড়বে। আগামী ১২ থেকে ১৪ জানুয়ারি মধ্যে গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে।

গত ২ জানুয়ারি চলতি মাসের পূর্বাভাস দিতে সভায় বসেছিল আবহাওয়া অধিদপ্তরের বিশেষজ্ঞ কমিটি। ওই সভা থেকে জানুয়ারি মাসের পূর্বাভাস দিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

আবহাওয়ার পূর্বাভাসে জানুয়ারিতে সর্বোচ্চ তিনটি শৈত্যপ্রবাহ আসতে পারে। এর মধ্যে একটি তীব্র আকার ধারণ করতে পারে এবং জানুয়ারিতে স্বাভাবিকের চেয়ে কম বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে।

এফএ/টিআই

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS