Mir cement
logo
  • ঢাকা শনিবার, ১২ জুন ২০২১, ২৯ জ্যৈষ্ঠ ১৪২৮

আরটিভি নিউজ

  ০৬ জুন ২০২১, ১৬:৫২
আপডেট : ০৬ জুন ২০২১, ১৭:০২

সোমবার ভারী বর্ষণসহ ২ নম্বর সংকেত

সোমবার ভারী বর্ষণসহ ২ নম্বর সংকেত

রাজধানীসহ দেশের বিভিন্ন অঞ্চলে রোববার (০৬ জুন) ভারী থেকে ভারী বর্ষণ হয়েছে। আগামীকাল সোমবারও (০৭ জুন) ঢাকা, রাজশাহী, রংপুর, বরিশাল, সিলেট, খুলনা, চট্টগ্রাম ও ময়মনসিংহ এলাকায় বজ্রপাতসহ ঝড়ো বৃষ্টির সম্ভাবনা রয়েছে বলে বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে। একইসঙ্গে নদী বন্দর অঞ্চলে ২ নম্বর সতর্ক সংকেত দেখাতে বলা হয়েছে।

রোববার (৬ জুন) বিকেলে আবহাওয়াবিদ শাহনাজ সুলতানা বলেন, ঢাকায় বৃষ্টি হয়েছে আজ, আগামীকালও থেমে থেমে বৃষ্টি হতে পারে। তবে একটানা বৃষ্টির সম্ভাবনা নেই।

আরও পড়ুন : লকডাউনের বিধিনিষেধ আরও বাড়লো

তিনি বলেন, রাজশাহীসহ আশপাশের কিছু অঞ্চল ছাড়া দেশের বিভিন্ন জেলায় ঝড়ো হাওয়াসহ বজ্র অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। এসব অঞ্চলে নদী বন্দরে ২ নম্বর সতর্ক সংকেত দেখাতে বলা হয়েছে। কোথাও কোথাও ঝড়ের গতি ঘণ্টায় ৬০ থেকে ৮০ কিলোমিটার পর্যন্ত হতে পারে।

আগামী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, ঢাকা, ময়মনসিংহ, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অনেক জায়গায় এবং খুলনা, রাজশাহী ও রংপুর বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ বৃষ্টি/বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেইসঙ্গে কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী থেকে ভারী বর্ষণ হতে পারে। এছাড়া ফরিদপুর, দিনাজপুর ও নীলফামারী অঞ্চলসহ রাজশাহী ও খুলনা বিভাগের ওপর দিয়ে বয়ে যাওয়া মৃদু দাবদাহ কিছুটা প্রশমিত হতে পারে।

গত ২৪ ঘণ্টায় সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয় ঈশ্বরদীতে ৩৭ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস। আর সর্বোচ্চ বৃষ্টিপাত হয়েছে ঢাকায় ১১৮ মিলিমিটার। দেশের বিভিন্ন অঞ্চলেও গতকাল থেকেই বৃষ্টিপাত হচ্ছে।

সিনপটিক অবস্থায় বলা হয়েছে, লঘুচাপের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ থেকে বাংলাদেশ অতিক্রম করে আসাম পর্যন্ত অবস্থান করছে। অপর একটি লঘুচাপের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ থেকে উত্তর বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত রয়েছে। দক্ষিণ-পশ্চিম মৌসুমী বায়ু ইয়াঙ্গুন উপকূল পর্যন্ত অগ্রসর হয়েছে এবং তা আরও অগ্রসর হওয়ার জন্য অনুকূল পরিস্থিতি রয়েছে।

এফএ

RTV Drama
RTVPLUS