• ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
logo

কালবৈশাখী আসছে, তাপমাত্রা কমছে

আরটিভি নিউজ

  ০৭ মে ২০২১, ২২:৩০
কালবৈশাখী আসছে, তাপমাত্রা কমছে

বৈশাখের শেষ সময়ে রাজধানী বাদে দেশের বিভিন্ন অঞ্চলে কালবৈশাখী, ঝড়ো বৃষ্টি ও বর্জসহ বৃষ্টিপাতের আভাস দিয়েছে আবহাওয়া অধিদপ্তর। তবে এসময়ে কমবে তাপমাত্রা।

শুক্রবার (০৭ মে) আবহাওয়া অধিদপ্তরের পূর্বাভাসে বলা হয়েছে, আগামী ২৪ ঘণ্টায় রাজধানীসহ দেশের বিভিন্ন এলাকায় ঝড়ো হাওয়াসহ বৃষ্টি-বজ্রসহ বৃষ্টি হতে পারে। একই সঙ্গে কালবৈশাখী হওয়ার সম্ভাবনা রয়েছে।

পূর্বাভাসে আরও বলা হয়, ঢাকা, রাজশাহী, রংপুর, ময়মনসিংহ, খুলনা ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় এবং বরিশাল ও চট্টগ্রাম বিভাগের দু-এক জায়গায় অস্থায়ীভাবে দমকা এবং ঝড়ো হাওয়াসহ বৃষ্টি-বজ্রসহ বৃষ্টি হতে পারে।

সারা দেশে দিন এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে উল্লেখ করে পূর্বাভাসে আগামী তিন দিন আবহাওয়ার উল্লেখযোগ্য পরিবর্তন নেই বলে জানানো হয়েছে।

বৃহস্পতিবার (০৬ মে) দেশের সর্বোচ্চ তাপমাত্রা ছিল খুলনায়, ৩৫ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস। এ সময়ে ঢাকায় সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৩ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস। এছাড়া গত ২৪ ঘণ্টায় রংপুরে সর্বোচ্চ ৬১ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে।

গতকাল বৃহস্পতিবার নীলফামারীর সদর উপজেলার কুন্দপুকুর ইউনিয়নের ডাঙ্গাপাড়া গ্রামে ঝড়ে গাছ উপড়ে ঘরের ওপর পড়ায় ঘরের ভেতরে থাকা স্বামী-স্ত্রীর মৃত্যু হয়েছে। নিহতরা হলেন, অটোরিকশাচালক এন্তাজুল ইসলাম ওরফে ঘুটু মিয়া (৫০) ও তার স্ত্রী মমেনা বেগম (৪০)।

জানা গেছে, প্রতিদিনের মতো রাতের খাবার শেষে বৃহস্পতিবার ছোট টিনশেডের ঘরে ঘুমিয়ে পড়েন ওই দম্পতি। রাতে ঝড়ো হাওয়ায় গাছ উপড়ে তাদের ঘরের উপর পড়লে ঘটনাস্থলেই তাদের মৃত্যু হয়।

নীলফামারী সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুর রউফ বিষয়টি নিশ্চিত করে বলেন, ‘আম ও মেহগনি গাছবেষ্টিত ছিল তাদের ওই ঘরটি। ফলে মধ্যরাতে ঝড়ে গাছটি উপড়ে পড়লে ঘরটি বিধ্বস্ত হয়। এতে চাপা পড়ে ঘটনাস্থলেই তারা মারা যান। এ ব্যাপারে থানায় অপমৃত্যু মামলা হয়েছে।’

এফএ

মন্তব্য করুন

daraz
  • পরিবেশ ও জীববৈচিত্র এর পাঠক প্রিয়
X
Fresh