logo
  • ঢাকা শনিবার, ১৭ এপ্রিল ২০২১, ৪ বৈশাখ ১৪২৮

শুক্রবার বৃষ্টির সম্ভাবনা

শুক্রবার বৃষ্টির সম্ভাবনা

কয়েকদিন টানা গরমের পর আবহাওয়া কিছুটা নমনীয় হওয়ার তথ্য দিয়েছে আবহাওয়া অধিদপ্তর। আগামীকাল শুক্রবার (২৬ মার্চ) দেশের বিভিন্ন এলাকায় ঠান্ডা বাতাসের সঙ্গে বৃষ্টি হওয়ার সম্ভবনা রয়েছে। বৃহস্পতিবার (২৫ মার্চ) ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্ব আভাবের তথ্য নিশ্চিত করেছে আবহাওয়া অধিদপ্তর।

আবহাওয়া অধিদপ্তরের আবহাওয়াবিদ একেএম নাজমুল হোসেন বলেন, চব্বিশ ঘণ্টার পূর্ব আভাবে ঠাণ্ডা বাতাসের সঙ্গে বৃষ্টি হওয়ার সম্ভবনা রয়েছে। এতে চৈত্র মাসের দাবদাহ ধীরে ধীরে কমতে থাকবে।

তিনি আরও বলেন, দেশের বিভিন্ন স্থানে কয়েকদিন তাপমাত্র প্রায় ৪০ ডিগ্রি পর্যন্ত উঠেছে আজ ৩৮ডিগ্রির নিচে ছিল। আর বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে ২৮ তারিখের পর থেকে। এখনকার বৃষ্টি মানেই সঙ্গে ঝড় হবে। তবে বৃষ্টিপাত কোথাও স্থায়ী হবে না। দুই-এক ঘণ্টা ঝোড়ো হাওয়াসহ বৃষ্টিপাতের পর আকাশ পরিষ্কার হয়ে যাবে।

দেশের খুলনা, রাজশাহী ও বরিশাল বিভাগসহ ঢাকা, টাঙ্গাইল, ফরিদপুর, গোপালগঞ্জ, রাঙামাটি, নোয়াখালী, চাঁদপুর, ফেনী, নীলফামারী ও সিলেট অঞ্চলে আগামীকাল ঠাণ্ডা বাতাসের সঙ্গে বৃষ্টির সম্ভবানা রয়েছে।

আবহাওয়া অফিস বলছে, গত ২৪ ঘণ্টায় সর্বোচ্চ তাপমাত্রা ছিল রাজশাহীতে ৩৭ দশমিক ৭ ডিগ্রি সেলসিয়াস। আর সর্বনিম্ন তাপমাত্রা ছিল রাজারহাটে ১৭ ডিগ্রি সেলসিয়াস।

এফএ

RTV Drama
RTVPLUS