itel
logo
  • ঢাকা সোমবার, ০৬ জুলাই ২০২০, ২২ আষাঢ় ১৪২৭

করোনা আপডেট

  •     গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় মৃত্যু ৫৫ জন, আক্রান্ত ২৭৩৮ জন, সুস্থ হয়েছেন ১৪০৯ জন: স্বাস্থ্য অধিদপ্তর

দুই মাস ৭ দিন পর আকাশে উড়লো বিমান

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ০১ জুন ২০২০, ১২:৪৫ | আপডেট : ০১ জুন ২০২০, ১৩:০৪
The plane flew in the sky after two months and 7 days
হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর (ফাইল ছবি)
করোনা পরিস্থিতির কারণে দীর্ঘ ২ মাস ৭ দিন বন্ধ থাকার পর কর্মব্যস্ত হয়ে পড়েছে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর। সোমবার (১ জুন) সকাল থেকে সীমিত পরিসরে স্বাস্থ্যবিধি মেনে অভ্যন্তরীণ ৩ রুটে বিমান চলাচল শুরু হয়েছে। 

আজ সকাল ৭টায় হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে সৈয়দপুরের উদ্দেশে নভোএয়ারের একটি ফ্লাইট রওনা হয়। এই ফ্লাইটে যাত্রীসংখ্যা ছিল ৪০। একই সময় ইউএস-বাংলা এয়ারলাইন্সের আরেকটি ফ্লাইট ৫১ জন যাত্রী নিয়ে চট্টগ্রামের উদ্দেশে রওনা হয়।

করোনা সংক্রমণ রোধে বিমানবন্দরে নানা পদক্ষেপ নিয়েছে বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক)। টার্মিনালে প্রবেশের আগে থার্মাল স্ক্যানার দিয়ে যাত্রীদের শরীরের তাপমাত্রা পরীক্ষা করা হচ্ছে। এছাড়া বেবিচকের পক্ষ থেকে হ্যান্ড স্যানিটাইজার, হ্যান্ড গ্লাভস ও মাস্ক দেওয়া হচ্ছে যাত্রীদের। শারীরিক দূরত্ব নিশ্চিত করতে যাত্রীরা নির্দেশ মতো নির্ধারিত স্থানে দাঁড়াচ্ছেন কিনা, সেসব তদারকিতে কাজ করছেন বেবিচকের নিরাপত্তা কর্মীরা। 

সরেজমিনে সোমবার সকালে দেখা যায়, স্বাস্থ্য বিধি মেনেই যাত্রীরা বিমানবন্দরে আসছেন এবং শারীরিক দূরত্ব মেনে টার্মিনালে প্রবেশ করছেন। 

বিমানবন্দর সূত্রে জানা যায়, ইউএস-বাংলা এয়ারলাইন্স, নভোএয়ার ও বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের নির্ধারিত ফ্লাইটগুলো ঢাকা থেকে সিলেট, চট্টগ্রাম ও সৈয়দপুরে ছেড়ে গেছে। তার আগে সার্বিক পরিস্থিতি পর্যবেক্ষণে সোমবার সকালে বিমানবন্দর পরিদর্শনে যান বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল মফিদুর রহমান। 

এ সময় সাংবাদিকদের তিনি বলেন, সর্বোচ্চ স্বাস্থ্যবিধি মেনে যাত্রীদের চলাচলের ব্যাপারে তদারকি করা হচ্ছে। এখানে কোনো গাফিলতি নেই। আমাদের পক্ষ থেকে যাত্রীদের সুরক্ষা সামগ্রীও দেওয়া হচ্ছে। আমরা এয়ারলাইন্সগুলোকে নির্দেশনা দিয়েছি, ৭০ ভাগের বেশি যাত্রী না নিতে। 

তিনি আরো বলেন, এয়ারলাইন্সগুলো যাত্রার আগের দিন যাত্রীকে ফোন করে বলে দেবে, তিনি যদি অসুস্থ থাকেন সে ক্ষেত্রে বিমানবন্দরে না আসতে। আমরা আশা করি, যাত্রীরা সর্বোচ্চ স্বাস্থ্যবিধি মেনে চলবেন। আজ থেকে ১৫ জুন পর্যন্ত এই তিনটি অভ্যন্তরীণ আকাশপথে প্রতিদিন ২৪টি ফ্লাইট ঢাকা ছেড়ে যাবে।
পি

RTVPLUS

সংশ্লিষ্ট সংবাদ : করোনাভাইরাস

আরও
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ ১৬২৪১৭ ৭২৬২৫ ২০৫২
বিশ্ব ১১৩৮২৯৫৪ ৬৪৪০২০৭ ৫৩৩৪৭৭
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • জাতীয় এর সর্বশেষ
  • জাতীয় এর পাঠক প্রিয়