itel
logo
  • ঢাকা শনিবার, ০৪ জুলাই ২০২০, ২০ আষাঢ় ১৪২৭

করোনা আপডেট

  •     গত ২৪ ঘণ্টায় দেশে মৃত্যু ৪২ জন, আক্রান্ত ৩১১৪ জন, সুস্থ ১৬০৬ জন, মোট আক্রান্ত ১৫৬৩৯১ জন, মোট সুস্থ ৬৮০৪৮ জন, মোট মৃত্যু ১৯৬৮ জন: স্বাস্থ্য অধিদপ্তর

অভ্যন্তরীণ ফ্লাইট শুরু সোমবার, বিমানবন্দরের প্রস্তুতি দেখলেন প্রতিমন্ত্রী

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ৩০ মে ২০২০, ২০:০৩ | আপডেট : ৩০ মে ২০২০, ২০:২৩
The domestic flight started on Monday, the state minister saw the preparations at the airport
বিমানবন্দরের প্রস্তুতি দেখলেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মোঃ মাহবুব আলী, এমপি
বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মোঃ মাহবুব আলী, এমপি আগামী সোমবার (১ জুন) থেকে অভ্যন্তরীণ রুটে ফ্লাইট শুরুর প্রস্তুতি দেখার জন্য আজ হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অভ্যন্তরীণ টার্মিনাল সরজমিনে পরিদর্শন করেন। 

বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা তানভীর আহমেদ স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে শনিবার এ তথ্য জানানো হয়।

এ সময় তার সাথে ছিলেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মোঃ মহিবুল হক ও বাংলাদেশ বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল মোঃ মফিদুর রহমান। 

প্রতিমন্ত্রী এ সময় হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের অভ্যন্তরীণ টার্মিনালে সকল স্বাস্থ্যবিধি অনুসরণ করে ফ্লাইট পরিচালনার জন্য বাংলাদেশ বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ গৃহীত ব্যবস্থা সম্পর্কে অবহিত হন। তিনি অভ্যন্তরীণ টার্মিনালের নবনির্মিত বর্ধিতাংশও পরিদর্শন করেন।

অভ্যন্তরীণ টার্মিনাল পরিদর্শনের আগে প্রতিমন্ত্রী হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের তৃতীয় টার্মিনাল নির্মাণ কাজের অগ্রগতি পরিদর্শন করেন। এ সময় নির্মাণ কাজের বিভিন্ন দিকের অগ্রগতি সম্পর্কে কাজের সাথে জড়িত প্রকৌশলী ও প্রকল্প পরিচালক প্রতিমন্ত্রীকে অবহিত করেন।

পরিদর্শনকালে প্রতিমন্ত্রী বলেন, গত ২৮ ডিসেম্বর প্রধানমন্ত্রী তৃতীয় টার্মিনালের নির্মাণ কাজ উদ্বোধন করেন। তার পর থেকেই এমনকি দেশে করোনাভাইরাসের কারণে ঘোষিত সাধারণ ছুটির মধ্যেও এই কাজ চলমান ছিল। কাজের অগ্রগতি সন্তোষজন। নির্ধারিত সময়ের মধ্যেই হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের তৃতীয় টার্মিনাল নির্মাণ কাজ সম্পন্ন হবে।

তিনি আরো বলেন, অভ্যন্তরীণ রুটে পরিচালিত বিমানযাত্রীদের স্বাস্থ্য সুরক্ষার জন্য বিমানবন্দরে সকল ধরনের ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। সকল যাত্রীকে বিমানে ভ্রমণ করার সময় যথাযথ স্বাস্থ্যবিধি অনুসরণ ও সামাজিক দূরত্ব নিশ্চিত করার অনুরোধ করছি।

এ বিষয়ে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মোঃ মহিবুল হক বলেন, তৃতীয় টার্মিনাল নির্মাণ কাজের অগ্রগতি ও পয়লা জুন থেকে অভ্যন্তরীণ রুটে বিমান চালনার প্রস্তুতি পরিদর্শনের জন্য আজকে আমরা এখানে এসেছি। প্রস্তুতি পরিদর্শন শেষে মনে হয়েছে হয়েছে যাত্রীরা নিরাপদেই ভ্রমণ করতে পারবেন।

বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের চেয়ারম্যান মোঃ মফিদুর রহমান বলেন, আমরা বিমানবন্দরে সমস্ত ব্যবস্থা গ্রহণ করেছি। বিমান চালনাকারী প্রতিষ্ঠানগুলোকে নির্দেশনা দিয়েছি। এখন যাত্রীরা যদি স্বাস্থ্যবিধি ও নিরাপদ দূরত্ব বজায় রেখে চলাচল করে তবেই আমাদের প্রচেষ্টা সার্থক হবে।
পি

RTVPLUS

সংশ্লিষ্ট সংবাদ : করোনাভাইরাস

আরও
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ ১৫৬৩৯১ ৬৮০৪৮ ১৯৬৮
বিশ্ব ১১১৯০৬৭৮ ৬২৯৭৯১০ ৫২৯১১৩
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • জাতীয় এর সর্বশেষ
  • জাতীয় এর পাঠক প্রিয়