• ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
logo

লিবিয়ায় গুলিতে আহত ১১ বাংলাদেশি ত্রিপোলির হাসপাতালে ভর্তি: পররাষ্ট্রমন্ত্রী

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২৯ মে ২০২০, ১৫:০৪
man power, murder, fire,
এ কে আব্দুল মোমেন

লিবিয়ায় পাচারকারীদের গুলিতে আহত ১১ বাংলাদেশিকে রাজধানী ত্রিপোলির একটি হাসপাতালে ভর্তি করা হয়েছে। তাদের মধ্যে তিনজনের অবস্থা আশঙ্কাজনক। জানালেন পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন।

আজ শুক্রবার (২৯ মে) দুপুরে সাংবাদিকদের তিনি এ তথ্য জানান।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, এর আগে বৃহস্পতিবার (২৮ মে) রাতে লিবিয়ায় রাজধানী ত্রিপোলি থেকে ১০০ কিলোমিটার দূরে দক্ষিণাঞ্চলীয় শহর মিজদাহতে ২৬ বাংলাদেশিকে গুলি করে হত্যা করা হয়। এ সময় আহত হন এই ১১ বাংলাদেশি।

এদিকে লিবিয়ায় বাংলাদেশি দূতাবাসের পক্ষ থেকে এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, লিবিয়ার দক্ষিণাঞ্চলীয় শহর মিজদাহতে ২৬ জন বাংলাদেশিকে লিবিয়ান মিলিশিয়ারা গুলি করে হত্যা করেছে।

তাৎক্ষণিকভাবে দূতাবাস থেকে অনুসন্ধানে জানা যায়, লিবিয়ার মিলিশিয়া বাহিনী বাংলাদেশিদের ওপর এলোপাতাড়ি গুলি চালালে ২৬ জন বাংলাদেশি নিহত হন। প্রাণে বেঁচে যাওয়া একজন বাংলাদেশির সাথে দূতাবাস কর্তৃপক্ষ টেলিফোনে যোগাযোগে সক্ষম হয়েছে।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, ওই ব্যক্তি কোনোভাবে প্রাণে বেঁচে বর্তমানে একজন হৃদয়বান লিবিয়ানের আশ্রয়ে আত্মগোপন করে আছেন। তিনি দূতাবাসকে জানান যে, ১৫ দিন আগে বেনগাজী থেকে মরুভূমি পাড়ি দিয়ে কাজের সন্ধানে মানবপাচারকারীরা তাদেরকে লিবিয়ার ত্রিপোলি শহরে নিয়ে আসার পথে তিনিসহ মোট ৩৮ জন বাংলাদেশি দুষ্কৃতিকারীদের হাতে জিম্মি হন।

এরপর তাদের ওপর অত্যাচার, নির্যাতন শুরু করে জিম্মিকারীরা। এক পর্যায়ে অপহৃত ব্যক্তিরা মূল অপহরণকারী লিবিয়ান ব্যক্তিকে হত্যা করে এবং এর জেরে অন্যান্য অপহরণকারীরা আকস্মিকভাবে তাদের উপর এলোপাতাড়ি গুলি করলে এই হতাহতের ঘটনা ঘটে।

এমকে

মন্তব্য করুন

daraz
  • জাতীয় এর পাঠক প্রিয়
আরও পড়ুন
লিবিয়া থেকে ফিরলেন আরও ১৪৪ বাংলাদেশি
লিবিয়া থেকে ফিরলেন আরও ১৪৪ অনিয়মিত বাংলাদেশি
তিউনিসিয়ায় নিহত ৮ বাংলাদেশির পরিচয় মিলেছে
তিউনিসিয়া উপকূলে নৌকার আগুনে নিহত সবাই বাংলাদেশি, ধারণা আইওএমের
X
Fresh