• ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
logo

এই মহামারিতে দরিদ্রদের পাশে বিত্তবানদের দাঁড়াতে রাষ্ট্রপতির আহ্বান  

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২৫ মে ২০২০, ১৫:৪০
রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ
রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ

করোনাভাইরাস পরিস্থিতির এই মহামারিতে ভিন্ন রকমের ঈদুল ফিতর উদযাপনকালে বিত্তবানদের দরিদ্র ও অসহায় মানুষের পাশে দাঁড়ানোর আহ্বান জানালেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ।

আজ সোমবার (২৫ মে) সকালে বঙ্গভবনে ঈদের নামাজ আদায় শেষে ঈদুল ফিতর উপলক্ষে জাতির উদ্দেশে দেয়া বক্তব্যে তিনি এ আহ্বান জানান।

রাষ্ট্রপতি বলেন, করোনাভাইরাসের কারণে বদলে দেয়া পরিস্থিতিতে এ বছর ভিন্ন আবহে ঈদ উদযাপিত হচ্ছে। দেশের এই কঠিন সময়ে আমি দেশের বিত্তবানদের দরিদ্র মানুষের পাশে দাঁড়ানোর আহ্বান জানাচ্ছি। একইসঙ্গে সাধারণ মানুষকে যথাযথ স্বাস্থ্যবিধি মেনে এবং সামাজিক দূরত্ব বজায় রেখে ঈদ উদযাপন করার আহ্বান জানান।

রাষ্ট্রপতি পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে দেশবাসীকে শুভেচ্ছা জানিয়ে আরও বলেন, সব শ্রেণি-পেশা নির্বিশেষে সবাই ঈদের সময় গ্রামের বাড়িতে তাদের প্রিয়জনদের কাছে ফিরে যায় সম্প্রীতি, সখ্যতা এবং ঐক্যের বন্ধন গড়ে তোলার জন্য। ঈদুল ফিতরের এ শিক্ষা সব মানুষের মধ্যে ছড়িয়ে পড়ুক এবং সমৃদ্ধ বাংলাদেশ গড়ে উঠুক।

তিনি আরও বলেন, ইসলামকে শান্তি ও কল্যাণের ধর্ম। ইসলামে বিদ্বেষ ও সহিংসতার কোনও স্থান নেই। ইসলাম মানবিক মূল্যবোধ, পারস্পরিক সহাবস্থান, সহনশীলতা, সাম্যতা এবং সর্বজনীন কল্যাণের চেতনাকে সমর্থন করে। ঈদের এই আনন্দ সারা বাংলায় ছড়িয়ে পড়ুক।

এমকে

মন্তব্য করুন

daraz
  • জাতীয় এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ঈদযাত্রায় বেশি মৃত্যু মোটরসাইকেল দুর্ঘটনায়
বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগ চেয়েছেন রাষ্ট্রপতি
ভারতের রাষ্ট্রপতির কাছ থেকে পদ্মশ্রী নিলেন রেজওয়ানা চৌধুরী বন্যা  
বাংলাদেশ-কাতারের মধ্যে ১১ চুক্তি-সমঝোতার সম্ভাবনা
X
Fresh