logo
  • ঢাকা শুক্রবার, ২৯ মে ২০২০, ১৫ জ্যৈষ্ঠ ১৪২৭

করোনা আপডেট

  •     গত ২৪ ঘণ্টায় দেশে মৃত্যু ১৫ জন, আক্রান্ত ২০২৯ জন সুস্থ ৫০০ জন, নমুনা পরীক্ষা করা হয়েছে ৯৩১০টি: স্বাস্থ্য অধিদপ্তর

করোনায় কোন জেলায় কতজন আক্রান্ত

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ২৩ মে ২০২০, ১৬:১৯ | আপডেট : ২৩ মে ২০২০, ১৭:০৮
How many people are affected in any district in Corona?
ফাইল ছবি
দেশে দিন দিন বেড়েই চলেছে করোনা আক্রান্তের সংখ্যা। দেশে করোনাভাইরাসে গেল ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন এক হাজার ৮৭৩ জন। দেশে মোট করোনায় আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৩২ হাজার ৭৮ জনে। এছাড়া করোনায় আক্রান্ত হয়ে আরও ২০ জন মারা গেছেন। ফলে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৪৫২ জনে। 

আজ শনিবার (২৩ মে) দুপুরে স্বাস্থ্য অধিদপ্তরের করোনাভাইরাস সংক্রান্ত নিয়মিত হেলথ বুলেটিনে এ তথ্য জানানো হয়। অনলাইনে বুলেটিন উপস্থাপন করেন স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (মহাপরিচালকের দায়িত্বপ্রাপ্ত) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

অধ্যাপক ডা. নাসিমা সুলতানা জানান, গত ২৪ ঘণ্টায় আরও নয় হাজার ৯৭৭টি নমুনা সংগ্রহ করা হয়। আগের কিছু মিলিয়ে পরীক্ষা করা হয় ১০ হাজার ৮৩৪টি নমুনা। এ নিয়ে দেশে মোট নমুনা পরীক্ষা করা হলো দুই লাখ ৩৪ হাজার ৬৭৫টি। আর সুস্থ হয়েছেন ২৯৬ জন। এ নিয়ে মোট ছয় হাজার ৪৮৬ জন সুস্থ হলেন। 

তিনি জানান, গেল ২৪ ঘণ্টায় যারা মারা গেছেন, তাদের ১৬ জন পুরুষ ও চারজন নারী। চারজন ঢাকা বিভাগের, আটজন চট্টগ্রাম বিভাগের, দুজন করে রংপুর, রাজশাহী ও ময়মনসিংহ বিভাগের এবং একজন করে সিলেট ও খুলনা বিভাগের। 

তিনি আরও জানান, গত ২৪ ঘণ্টায় আইসোলেশনে রাখা হয়েছে ২৮৬ জনকে। বর্তমানে আইসোলেশনে আছেন চার হাজার ৩০৫ জন। ২৪ ঘণ্টায় আইসোলেশন থেকে ছাড়া পেয়েছেন ৪১ জন। এখন পর্যন্ত আইসোলেশন থেকে মোট ছাড়া পেয়েছেন দুই হাজার ৬৯ জন।

স্বাস্থ্য অধিদপ্তরের তথ্য মতে দেশের বিভিন্ন জেলায় আক্রান্তের সংখ্যা হলো—ঢাকা ১৩,০৫৮, নারায়ণগঞ্জ ১,৫৯৯, চট্টগ্রাম ১,২৪৮, গাজীপুর ৫৪২, কুমিল্লা ৪২০, মুন্সীগঞ্জ ৪০০, ময়মনসিংহ ৩৫৬, রংপুর ৩৫৪, কক্সবাজার ২৫৯, কিশোরগঞ্জ ২১১, নোয়াখালী ২০৭, নরসিংদী ১৭৫, নেত্রকোনা ১৬৪, জামালপুর ১৫৭, গোপালগঞ্জ ১২৯, যশোর ১১৬, ফরিদপুর ১১৪, হবিগঞ্জ ১১২, লক্ষ্মীপুর ১০৪, জয়পুরহাট ৯৭, ফেনী ৯১, চুয়াডাঙা ৮৯, চাঁদপুর ৮৯, শরীয়তপুর ৮১, দিনাজপুর ৭৮, মাদারীপুর ৭১, ব্রাহ্মণবাড়িয়া ৬৮, শেরপুর ৬৬, মানিকগঞ্জ ৬৩, বরিশাল ৬৩, বগুড়া ৬৩, নীলফামারী ৬০, কুড়িগ্রাম ৫৮, নওগাঁ ৫৪, সুনামগঞ্জ ৫২, নাটোর ৪৯, সিলেট ৪৮, রাজশাহী ৪৭, ঝিনাইদহ ৪৭, চাঁপাইনবাবগঞ্জ ৪৪, রাঙ্গামাটি ৪৪, টাঙ্গাইল ৪৩, মৌলভীবাজার ৪০, খুলনা ৩৯, বরগুনা ৩৭, কুষ্টিয়া ৩৭, রাজবাড়ী ৩৬, ঠাকুরগাঁও ৩৫, সাতক্ষীরা ৩২, পটুয়াখালী ৩০, পাবনা ২৯, গাইবান্ধা ২৬, লালমনিরহাট ২৬, পঞ্চগড় ২৪, মাগুরা ২৩, নড়াইল ২০, ঝালকাঠী ১৬, খাগড়াছড়ি ১৬, বাগেরহাট ১৩, ভোলা ১৩, বান্দরবান ৯, সিরাজগঞ্জ ৯, পিরোজপুর ৭ ও মেহেরপুর ৫ জন।

উল্লেখ্য, দেশে গত ৮ মার্চ প্রথম করোনা আক্রান্ত রোগী শনাক্ত করে আইইডিসিআর। তার ১০ দিন পর দেশে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যু হয় একজনের। এরপর প্রথম দিকে কয়েকজন করে নতুন আক্রান্ত রোগীর খবর মিললেও গত কয়েকদিনে লাফিয়ে লাফিয়ে বাড়ছে এ সংখ্যা। 
পি
 

RTVPLUS
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ ৪০৩২১ ৮৪২৫ ৫৫৯
বিশ্ব ৫৭৮৮৯২৮ ২৪৯৭৯৫৩ ৩৫৭৪২৬
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • জাতীয় এর সর্বশেষ
  • জাতীয় এর পাঠক প্রিয়