logo
  • ঢাকা শুক্রবার, ২৫ সেপ্টেম্বর ২০২০, ১০ আশ্বিন ১৪২৭

করোনায় কোন জেলায় কতজন আক্রান্ত

  আরটিভি অনলাইন রিপোর্ট

|  ২২ মে ২০২০, ১৬:৪৪ | আপডেট : ২২ মে ২০২০, ২৩:৫৩
How many people are affected in any district in Corona?
করোনায় কোন জেলায় কতজন আক্রান্ত
দিন দিন দেশে করোনাভাইরাসে আক্রান্ত ও মৃতের সংখ্যা বেড়েই চলেছে। গত ২৪ ঘণ্টায় নতুন করে আরও আক্রান্ত হয়েছেন এক হাজার ৬৯৪ জন। এ সময় মারা গেছেন ২৪ জন। এ নিয়ে দেশে করোনায় মোট আক্রান্ত হয়েছেন ৩০ হাজার ২০৫ জন এবং মারা গেছেন ৪৩২ জন।

আজ শুক্রবার (২২ মে) দুপুরে স্বাস্থ্য অধিদপ্তরের করোনাভাইরাস সংক্রান্ত নিয়মিত অনলাইন হেলথ বুলেটিনে এ তথ্য জানান স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

তিনি বলেন, দেশে ৪৭টি ল্যাবে মোট ৯ হাজার ৭২৭টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এছাড়া গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৫৮৮ জন। এখন পর্যন্ত সুস্থ হয়েছেন ৬ হাজার ১৯০ জন।

তিনি আরো বলেন, গত ২৪ ঘণ্টায় ঢাকা বিভাগে মারা গেছেন ১৩ জন, চট্টগ্রামে ৯ জন, বরিশালে ১ জন ও ময়মনসিংহের ১ জন। বয়স বিশ্লেষণে দেখা যায়, ২১ থেকে ৩০ বছরের মধ্যে ৫ জন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে ৩ জন, ৪১ থেকে ৫০ বয়সের মধ্যে ২ জন, ৫১ থেকে ৬০ বছর বয়সের মধ্যে ৫ জন, ৬১ থেকে ৭০ বছর বয়সের মধ্যে ৬ জন এবং ৭১ থেকে ৮০ বছর বয়সের মধ্যে ২ জন এবং ৮১ থেকে ৯০ বছরের মধ্যে ১ জন মারা গেছেন।

স্বাস্থ্য অধিদপ্তরের তথ্য মতে দেশের বিভিন্ন জেলায় আক্রান্তের সংখ্যা হলো— ঢাকা ১৩,০৫৮, নারায়ণগঞ্জ ১,৫৯৯, চট্টগ্রাম ১,২৪৮, গাজীপুর ৫৪২, কুমিল্লা ৪২০, মুন্সীগঞ্জ ৪০০, ময়মনসিংহ ৩৫৬, রংপুর ৩৫৪, কক্সবাজার ২৫৯, কিশোরগঞ্জ ২১১, নোয়াখালী ২০৭, নরসিংদী ১৭৫, নেত্রকোনা ১৬৪, জামালপুর ১৫৭, গোপালগঞ্জ ১২৯, যশোর ১১৬, ফরিদপুর ১১৪, হবিগঞ্জ ১১২, লক্ষ্মীপুর ১০৪, জয়পুরহাট ৯৭, ফেনী ৯১, চুয়াডাঙা ৮৯, চাঁদপুর ৮৯, শরীয়তপুর ৮১, দিনাজপুর ৭৮, মাদারীপুর ৭১, ব্রাহ্মণবাড়িয়া ৬৮, শেরপুর ৬৬, মানিকগঞ্জ ৬৩, বরিশাল ৬৩, বগুড়া ৬৩, নীলফামারী ৬০, কুড়িগ্রাম ৫৮, নওগাঁ ৫৩, সুনামগঞ্জ ৫২, সিলেট ৪৮, ঝিনাইদহ ৪৬, নাটোর ৪৪, রাঙ্গামাটি ৪৪, টাঙ্গাইল ৪৩, চাঁপাইনবাবগঞ্জ ৪১, মৌলভীবাজার ৩৯, রাজশাহী ৩৮, বরগুনা ৩৭, খুলনা ৩৭, কুষ্টিয়া ৩৬, রাজবাড়ী ৩৩, ঠাকুরগাঁও ৩২, সাতক্ষীরা ৩০, পটুয়াখালী ২৯, পাবনা ২৮, গাইবান্ধা ২৬, লালমনিরহাট ২৬, মাগুরা ২৩, পঞ্চগড় ২০, নড়াইল ১৯, ঝালকাঠী ১৬, ভোলা ১৩, বাগেরহাট ১১, সিরাজগঞ্জ ৯, খাগড়াছড়ি ৯, বান্দরবান ৮, পিরোজপুর ৭ ও মেহেরপুর ৫ জন।

উল্লেখ্য, দেশে গত ৮ মার্চ প্রথম করোনা আক্রান্ত রোগী শনাক্ত করে আইইডিসিআর। তার ১০ দিন পর দেশে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যু হয় একজনের। এরপর প্রথম দিকে কয়েকজন করে নতুন আক্রান্ত রোগীর খবর মিললেও গত কয়েকদিনে লাফিয়ে লাফিয়ে বাড়ছে এ সংখ্যা। 
পি
 

RTVPLUS

সংশ্লিষ্ট সংবাদ : করোনাভাইরাস

আরও
bangal
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ৩৫৫৪৯৩ ২৬৫০৯২ ৫০৭২
বিশ্ব ৩,২১,৯৬,৬৫৫ ২,৩৭,৫১,১৩৪ ৯,৮৩,৬০৯
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • জাতীয় এর সর্বশেষ
  • জাতীয় এর পাঠক প্রিয়