• ঢাকা শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১
logo

কামাল লোহানী হাসপাতালে ভর্তি

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১৯ মে ২০২০, ০৯:৪৪
Kamal Lohani
কামাল লোহানী

বিশিষ্ট সাংবাদিক ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব কামাল লোহানী গুরুতর অসুস্থ হয়ে রাজধানীর পান্থপথে একটি বেসরকারি হাসপাতালে ভর্তি হয়েছেন। তিনি ফুসফুস ও কিডনির জটিলতায় ভুগছেন।

সোমবার (১৮ মে) রাতে তার ছেলে সাগর লোহানী জানান, ফুসফুস ও কিডনির জটিলতা নিয়ে তাকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। কামাল লোহানীর বাবার ফুসফুস ও কিডনির পুরনো। কিন্তু লকডাউনের মাঝে গত ২ মাস ধরে চিকিৎসা ভালোভাবে না হওয়ায় তা বেড়ে যায়।

এবিষয়ে সাগর লোহানী বলেন, লকডাউনের কারণে বাবাকে নিয়মিত চিকিৎসার জন্য হাসপাতালে নেয়া যাচ্ছিল না। গত ৫-৬ দিন ধরে অবস্থা বেশ গুরুতর হয়। টেলিফোনের মাধ্যমে চিকিৎসকের পরামর্শ নিয়ে বাড়িতে চিকিৎসা চলছিল। কিন্তু অবস্থা বেশ গুরুতর হয়ে পড়লে রোববার সকালে বাবাকে হাসপাতালে ভর্তি করা হয়।

৮৬ বছর বয়সী কামাল লোহানীর ফুসফুস ও কিডনির জটিলতা ছাড়াও হৃদরোগ ও ডায়াবেটিসের সমস্যা রয়েছে।

কামাল লোহানী দৈনিক মিল্লাত পত্রিকা দিয়ে সাংবাদিকতার শুরু করেন। এরপর আজাদ, সংবাদ, পূর্বদেশ, দৈনিক বার্তায় গুরুত্বপূর্ণ পদে কাজ করেছেন। সাংবাদিক ইউনিয়নে দুই দফা যুগ্ম সম্পাদক ও ঢাকা সাংবাদিক ইউনিয়নের সভাপতি হিসেবে দায়িত্ব পালন করেছেন তিনি।

বাংলাদেশ শিল্পকলা একাডেমির দুইবার মহাপরিচালক হিসেবে দায়িত্ব পালন করেন। এছাড়া ছায়ানট, উদীচী শিল্পীগোষ্ঠী, একাত্তরের ঘাতক-দালাল নির্মূল কমিটি ও সম্মিলিত সাংস্কৃতিক জোটের গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করেছেন।

এমকে

মন্তব্য করুন

daraz
  • জাতীয় এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ভোটের দিন লকডাউনের ডাক এবি পার্টির
X
Fresh