• ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
logo

ঈদে ঘরমুখো মানুষের ভিড় ঠেকাতে মহাসড়কে কঠোর নজরদারি

আরটিভি অনলাইন ডেস্ক

  ১৮ মে ২০২০, ১৩:২৮
Strict surveillance on the highway to prevent crowds of homebound people on Eid, rtv
ঈদে ঘরমুখো মানুষের ভিড় ঠেকাতে ঢাকা-আরিচা মহাসড়কে কঠোর নজরদারি, ছবি: সংগৃহীত

ঈদের ছুটি ও চলমান সাধারণ ছুটিতে ঢাকা ছেড়ে যাওয়া এবং প্রবেশ বন্ধে সোমবার সকাল থেকে দেশের গুরুত্বপূর্ণ মহাসড়কগুলোতে কঠোর নজরদারি শুরু করেছে পুলিশ। পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. বেনজির আহমেদের নির্দেশনা অনুযায়ী পুলিশ সকাল থেকে রাজধানীর প্রবেশমুখে নজরদারি বাড়িয়েছে। খবর ইউএনবির।

গাজীপুর মেট্রোপলিটন পুলিশ কমিশনার আনোয়ার হোসেন জানান, জরুরি সেবা ব্যতীত অন্য সকল যানবাহন ফেরত পাঠানো হচ্ছে। মানুষ ও যানবাহন নিয়ন্ত্রণের জন্য শহরের চারটি গুরুত্বপূর্ণ পয়েন্টে চেকপোস্ট স্থাপন করা হয়েছে।

ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের আনারকলি ক্রসিং এবং টঙ্গীর চন্দনা চৌরাস্তায় দুটি চেকপোস্ট স্থাপন করা হয়েছে। অন্য দুটি চেকপোস্ট রয়েছে গাজীপুর-টাঙ্গাইল সড়কের কোনাবাড়ি কলেজ গেট এলাকায় এবং টঙ্গী-ঘোড়াশাল সড়কের মীরেরবাজার এলাকায়।

এদিকে, করোনা সংক্রমণের ঝুঁকি ঠেকাতে ঢাকা-আরিচা মহাসড়কের গোলড়া বাসস্ট্যান্ডে চেকপোস্ট বসিয়ে সকাল থেকে ঈদে ঘরমুখো দক্ষিণ-পশ্চিমাঞ্চলের মানুষকে থামিয়ে দিচ্ছে জেলা পুলিশ।

ঢাকাসহ দেশের বিভিন্ন স্থান থেকে পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুট অভিমুখে প্রাইভেটকার, মাইক্রোবাস, পিকআপ ভ্যানে করে আসা যাত্রীদের থামিয়ে দিয়ে উল্টো পথে ফিরিয়ে দেয়া হচ্ছে। গাজীপুরের মতো এখানেও জরুরি ও পচনশীল পন্যবোঝাই ট্রাক, অ্যাম্বুলেন্স, লাশবাহী গাড়ি ব্যতীত সকল যানবাহন ফেরত পাঠানো হচ্ছে।

মানিকগঞ্জের পুলিশ সুপার রিফাত রহমান শামীম বলেন, গোলড়া বাসস্ট্যান্ডে চেকপোস্ট বসানো হয়েছে। ঢাকাসহ দেশের বিভিন্ন স্থান থেকে ছুঁটে আসা মানুষদের এখানে আটকিয়ে দেয়া হচ্ছে এবং ফেরত যাওয়ার জন্য বিশেষভাবে অনুরোধ করা হচ্ছে। জরুরি পরিষেবায় নিয়োজিত যানবাহন ছাড়া অন্য কোনো যানবাহন মানিকগঞ্জের ঢাকা-আরিচা মহাসড়ক দিয়ে চলাচল করতে দেয়া হচ্ছে না।

এর আগে, ঈদুল-ফিতর উপলক্ষে ও সরকার ঘোষিত বর্ধিত ছুটি উদযাপনের জন্য সাধারণ মানুষকে গ্রামের বাড়ির না যাওয়ার পরামর্শ দিয়ে সবাইকে সরকারি নির্দেশনা ও স্বাস্থ্যবিধি মেনে চলার আহ্বান জানান আইজিপি বেনজীর আহমেদ।

রোববার মাঠ পর্যায়ের ঊর্ধ্বতন কর্মকর্তাদের সাথে এক ভিডিও কনফারেন্সে অংশগ্রহণ করে আইজিপি বলেন, ‘ঈদ উপলক্ষে ও সরকার ঘোষিত বর্ধিত ছুটি উদযাপনের জন্য অনেকেই গ্রামের বাড়ির উদ্দেশ্যে রওনা হচ্ছেন। এটি কোনোভাবেই হতে দেয়া যাবে না।’
পি

মন্তব্য করুন

daraz
  • জাতীয় এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ঈদযাত্রায় বেশি মৃত্যু মোটরসাইকেল দুর্ঘটনায়
৩০ বছর বয়সে ১৪ নারীর স্বামী সাঈদ
কক্সবাজারে ঈদ স্পেশাল ট্রেন লাইনচ্যুত
ঈদযাত্রায় সড়কে ঝরল ৩২০ প্রাণ 
X
Fresh