• ঢাকা শনিবার, ১১ মে ২০২৪, ২৮ বৈশাখ ১৪৩১
logo

বিএসএফকে সতর্ক করতে অনুরোধ করলেন পররাষ্ট্রমন্ত্রী

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০৬ মে ২০২০, ২২:৪৮
বিএসএফকে সতর্ক করতে অনুরোধ করলেন পররাষ্ট্রমন্ত্রী
পররাষ্ট্রমন্ত্রী ও ভারতের হাইকমিশনার

ভারতের সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ)মাধ্যমে মানসিক প্রতিবন্ধীকে পুশইনের চেষ্টা দুই দেশের বন্ধুত্বপূর্ণ সম্পর্কের ওপর বিরূপ প্রভাব পড়তে পারে। এ ধরনের ঘটনা ভবিষ্যতে যাতে না ঘটে সে বিষয়ে ভারতের সীমান্তরক্ষী বাহিনীকে সতর্ক করার অনুরোধ জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী একে আব্দুল মোমেন।

আজ বুধবার (৬ মে) ভারতের হাইকমিশনার রীভা গাঙ্গুলির কাছ থেকে করোনা শনাক্তকরণ কিট সমন্বিত জরুরি চিকিৎসা সহায়তার তৃতীয় চালান বুঝে নেয়ার সময় তিনি এসব কথা বলেন।

পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, বিএসএফ বাংলাদেশের ফেনী নদী সীমান্ত দিয়ে একজন মানসিক প্রতিবন্ধী ভারতীয় নাগরিককে বাংলাদেশে পুশইন করানোর চেষ্টা করে। এধরনের ঘটনায় দুই দেশের বন্ধুত্বপূর্ণ সম্পর্কের ওপর বিরূপ প্রভাব পড়তে পারে। এছাড়া ভারত থেকে আমদানি হওয়া মালামালসহ পেট্রাপোল সীমান্তে আটকে থাকা ট্রাকসমূহ দ্রুত বাংলাদেশে প্রবেশের প্রয়োজনীয় ব্যবস্থা নিতে পররাষ্ট্রমন্ত্রী ভারতীয় হাইকমিশনারকে অনুরোধ করেন।

তিনি ভারতের হাইকমিশনারকে আরও বলেন, ভারত থেকে আসা ৬১ জন ড্রাইভার ও তাদের সহযোগীকে মানবিক কারণে বাংলাদেশ সরকার আশ্রয় দিয়েছে ও থাকা খাওয়ার ব্যবস্থা করেছে। তাদেরকে দ্রুত সময়ের মাধ্যে ভারতে ফেরত নেয়ার প্রয়োজনীয় ব্যবস্থা নিতেও অনুরোধ জানান।

এমকে

মন্তব্য করুন

daraz
  • জাতীয় এর পাঠক প্রিয়
আরও পড়ুন
পিটার হাসের জায়গায় ডেভিড মিল, স্বাগত জানালেন পররাষ্ট্রমন্ত্রী
অনেক দেশের চেয়ে বাংলাদেশের মানবাধিকার পরিস্থিতি ভালো: পররাষ্ট্রমন্ত্রী 
তিস্তা প্রকল্পে অর্থায়ন করতে চায় ভারত: পররাষ্ট্রমন্ত্রী
ঢাকায় ভারতের পররাষ্ট্র সচিব
X
Fresh