itel
logo
  • ঢাকা শনিবার, ০৪ জুলাই ২০২০, ২০ আষাঢ় ১৪২৭

করোনা আপডেট

  •     গত ২৪ ঘণ্টায় দেশে মৃত্যু ৪২ জন, আক্রান্ত ৩১১৪ জন, সুস্থ ১৬০৬ জন, মোট আক্রান্ত ১৫৬৩৯১ জন, মোট সুস্থ ৬৮০৪৮ জন, মোট মৃত্যু ১৯৬৮ জন: স্বাস্থ্য অধিদপ্তর

করোনাভাইরাসে আক্রান্ত সংসদ সদস্য

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ০২ মে ২০২০, ০০:১০
করোনাভাইরাসে আক্রান্ত সংসদ সদস্য
দেশে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন জাতীয় সংসদের এক সদস্য (এমপি)। রাজশাহী বিভাগের সরকারদলীয় ওই এমপি সংসদ ভবনের সামনে মানিক মিয়া অ্যাভিনিউয়ের ৪ নম্বর ভবনে থাকতেন। 

শুক্রবার (১ মে) তার শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়। সংসদ সচিবালয়ের এক কর্মকর্তা শুক্রবার রাতে আরটিভি অনলাইনকে বিষয়টি নিশ্চিত করেছেন।

সংসদ সচিবালয় সূত্রে জানা যায়, সাবেক এই হুইপ গত মঙ্গলবার (২৮ এপ্রিল) নিজ নির্বাচনী এলাকা থেকে ঢাকায় আসেন। এরপর তার শরীরে জ্বর দেখা দেয়। তখন রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানে (আইইডিসিআর) তার নমুনা পরীক্ষা করানো হয়। শুক্রবার বিকেল ৫টায় আইইডিসিআর থেকে রিপোর্ট পাঠানো হয়। রিপোর্টে ওই এমপির করোনা পজিটিভ এসেছে। 

স্বাস্থ্য অধিদপ্তরের শুক্রবারের (১ মে) সর্বশেষ হেলথ বুলেটিন অনুসারে, দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৫৭১ জন ও মারা গেছেন ২ জন। এনিয়ে করোনায় আক্রান্ত হয়ে মোট মারা গেছেন ১৭০ জন। আর সর্বমোট আক্রান্ত হয়েছেন ৮ হাজার ২৩৮ জন। এ সময়ে সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন ১৪ জন। মোট সুস্থ হয়েছেন ১৭৪ জন। 

শুক্রবার করোনা পরিস্থিতি নিয়ে  অনলাইন ব্রিফিংয়ে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা বলেন, গত ২৪ ঘণ্টায়  নমুনা সংগ্রহ করা হয় ৫ হাজার ৯৫৮টি। নমুনা সংগ্রহের হার বেড়েছে ৫ দশমিক ৯০ শতাংশ। পরীক্ষার হার বেড়েছে ১২ দশমিক ২৫ শতাংশ। যে ২ জন মারা গেছেন তার মধ্যে ৬০ বছরের ঊর্ধ্বে একজন এবং আরেকজনের বয়স ৫১-৬০ বছরের মধ্যে। এর মধ্যে একজন ঢাকার, বাকি একজন অন্য জেলার। একজন নারী ও একজন পুরুষ।

উল্লেখ্য, গত বছরের ৩১ ডিসেম্বর চীনের উহান শহরে প্রথম করোনাভাইরাস শনাক্ত হয়। এরপর তার বিশ্বব্যাপী ছড়িয়ে পড়ে। বর্তমানে বিশ্বের ২১০টি দেশে এই ভাইরাস ছড়িয়ে পড়েছে। আর এখন পর্যন্ত মারা গেছে ২ লাখ ৩৩ হাজারের বেশি মানুষ। বাংলাদেশে গত ৮ মার্চ প্রথম করোনায় সংক্রমিত ব্যক্তি শনাক্তের ঘোষণা আসে। আর ১৮ মার্চ প্রথম মৃত্যুর ঘটনা ঘটে।
পি
 

RTVPLUS

সংশ্লিষ্ট সংবাদ : করোনাভাইরাস

আরও
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ ১৫৬৩৯১ ৬৮০৪৮ ১৯৬৮
বিশ্ব ১১০০৫৯৬১ ৬১৬৬৪১৯ ৫২৪৪৮১
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • জাতীয় এর সর্বশেষ
  • জাতীয় এর পাঠক প্রিয়