• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

প্রধানমন্ত্রীর চিঠি

চীনের প্রতি বাংলাদেশ ‘বন্ধুত্বপূর্ণ অনুভূতি’ দেখিয়েছে: শি চিনপিং

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২৬ ফেব্রুয়ারি ২০২০, ১৯:০৯
চীনের প্রতি বাংলাদেশ ‘বন্ধুত্বপূর্ণ অনুভূতি’ দেখিয়েছে: শি চিনপিং
ফাইল ছবি

করোনাভাইরাসের প্রাদুর্ভাব মোকাবিলায় চীনকে সহায়তার প্রস্তাব দিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার চিঠির জন্য সাধুবাদ জানিয়েন চীনে প্রেসিডেন্ট শি চিনপিং।

তিনি বলেন, শেখ হাসিনা সহায়তার চিঠি দিয়ে চীনের প্রতি বাংলাদেশ ‘বন্ধুত্বপূর্ণ অনুভূতি’ দেখিয়েছেন।

শি চিনপিং সোমবার তার প্রশংসা বার্তায় বলেন, চীনের প্রতি বাংলাদেশের সরকার এবং জনগণ যে বন্ধুত্বপূর্ণ অনুভূতি পোষণ করে, যা আপনার চিঠিতে যথাযথভাবে প্রতিফলিত হয়েছে তার জন্য কমিউনিস্ট পার্টি অব চায়না (সিপিসি), চীনা সরকার ও চীনা জনগণের পক্ষ থেকে আমি সাধুবাদ জানাতে চাই।

চিঠিতে চীনা প্রেসিডেন্ট আরও বলেন, আপনার (শেখ হাসিনার) সহমর্মিতা এবং সমর্থনের চিঠি এক লক্ষণীয় সময়ে এসেছে যখন চীন নভেল করোনাভাইরাসের প্রাদুর্ভাবের বিরুদ্ধে যুদ্ধ চালিয়ে যাচ্ছে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা সম্প্রতি চীনের প্রেসিডেন্ট এবং সিপিসির সাধারণ সম্পাদক সি চিনপিংয়ের কাছে পাঠানো এক চিঠিতে উল্লেখ করেন যে ভাইরাস আক্রান্তদের দুর্দশা লাঘবে যেকোনো ধরনের সহায়তা দিতে বাংলাদেশ সরকার প্রস্তুত রয়েছে।

এ সংকট সমাধানে বাংলাদেশের জনগণ ও সরকার বন্ধুত্বপূর্ণ চীনের জনগণ ও সরকারের সাথে রয়েছে, আশ্বাস দেন তিনি।

প্রধানমন্ত্রী চীনের উহান শহর ও অন্যান্য স্থানে করোনাভাইরাস সংক্রমণে প্রাণহানির ঘটনায় গভীর শোক প্রকাশ করেন এবং নিহতদের শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান।

তিনি করোনাভাইরাস প্রাদুর্ভাবের এ দুঃখজনক মুহূর্তে চীনে বসবাসরত বাংলাদেশি নাগরিকদের ভালোভাবে দেখভাল করায় সি চিনপিংকে আন্তরিক ধন্যবাদ জানান।

শেখ হাসিনা দৃঢ় বিশ্বাস পোষণ করেন যে সি চিনপিংয়ের নেতৃত্বে চীন সরকার সর্বোচ্চ দক্ষতা ও নিয়ন্ত্রণের সাথে পরিস্থিতির অবনতি মোকাবিলা এবং সংক্রমণ থামাতে সক্ষম হবে।

চীনা প্রেসিডেন্টও তার বার্তায় বলেন, চীন পুরো জাতির সম্মিলিত প্রচেষ্টা নিয়ে সাড়া দিয়েছে এবং সর্বাধিক ব্যাপক, কঠোর এবং নিখুঁত প্রতিরোধ ও নিয়ন্ত্রণ ব্যবস্থা গ্রহণ করেছে।

এমকে

মন্তব্য করুন

daraz
  • জাতীয় এর পাঠক প্রিয়
আরও পড়ুন
থাইল্যান্ডের গভর্নমেন্ট হাউসে দ্বিপাক্ষিক বৈঠকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা
থাইল্যান্ডের রাজা-রাণীর সঙ্গে প্রধানমন্ত্রীর সৌজন্য সাক্ষাৎ
যুদ্ধ নয়, আলোচনায় সমাধান সম্ভব : প্রধানমন্ত্রী
ছয়দিনের সফরে ব্যাংককে পৌঁছেছেন প্রধানমন্ত্রী 
X
Fresh