• ঢাকা বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১
logo

ইতালির মিলানে পৌঁছেছেন প্রধানমন্ত্রী

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০৭ ফেব্রুয়ারি ২০২০, ০৯:২৯
ইতালির মিলানে পৌঁছেছেন প্রধানমন্ত্রী
ফাইল ছবি

ইতালি সফরে বৃহস্পতিবার দেশটির মিলান শহরে পৌঁছেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সেখানে তিনি এক্সেলসিয়ার হোটেল গালিয়ায় অবস্থান করবেন।

ইতালির প্রধানমন্ত্রী জিউসেপ কোঁতের আমন্ত্রণে ৪ দিনের সরকারি সফরে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ইতালি সফর করছেন। গত ৪ ফেব্রুয়ারি বিকেলে রোম পৌঁছান তিনি।

সফরকালে ইতোমধ্যে ৫ ফেব্রুয়ারি জিউসেপ কোঁতের সঙ্গে দ্বিপাক্ষিক বৈঠক করেন প্রধানমন্ত্রী।

এর আগে শেখ হাসিনা ৪ ফেব্রুয়ারি সন্ধ্যায় পার্কো দেই প্রিন্সিপি গ্র্যান্ড হোটেল অ্যান্ড স্পায় তার সম্মানে আয়োজিত একটি সংবর্ধনায় যোগ দেন। তিনি ৫ ফেব্রুয়ারি সকালে রোমের ভায়া ডেল’এন্টারটাইড এলাকায় বাংলাদেশ দূতাবাসের চ্যান্সরি ভবন উদ্বোধন করেন। একই দিন তিনি ইতালির প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন পালাজ্জো চিগিতে আনুষ্ঠানিক মধ্যাহ্নভোজে যোগ দেন।

দুই নেতা তাদের বৈঠকে দ্বিপক্ষীয় বিভিন্ন বিষয়ে আলোচনা করেন।

প্রধানমন্ত্রীর সঙ্গে তার আবাসকালীন হোটেলের সভাকক্ষে পরে ইতালীয় বাংলাদেশের ব্যবসায়িক সংস্থাগুলোর প্রতিনিধিগণ সাক্ষাৎ করেন। প্রধানমন্ত্রী এরপর একই হোটেলে ইতালিতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত আয়োজিত নৈশভোজে অংশ নেন।

বৃহস্পতিবার (০৬ ফেব্রুয়ারি) সকালে ভ্যাটিকান সিটিতে ক্যাথোলিক খ্রিস্টানদের আধ্যাত্মিক নেতা পোপ ফ্রান্সিসের সঙ্গে সাক্ষাৎ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। স্থানীয় সময় সকালে ইতালির রাজধানী রোমের কাছে অবস্থিত ভ্যাটিকান সিটি যান এবং পোপের সঙ্গে সাক্ষাৎ করেন প্রধানমন্ত্রী।

প্রধানমন্ত্রী আগামী ৭ ফেব্রুয়ারি স্থানীয় সময় দুপুর ১টা ৪০ মিনিটে আমিরাত এয়ারলাইন্সের একটি বিমানে মিলান মালপেন্সা আন্তর্জাতিক বিমানবন্দর থেকে দেশের উদ্দেশ্যে যাত্রা করবেন। আর ৮ ফেব্রুয়ারি দুবাই হয়ে বাংলাদেশ সময় সকাল ৮টা ১০ মিনিটে ঢাকা হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছবেন।

এমকে

মন্তব্য করুন

daraz
  • জাতীয় এর পাঠক প্রিয়
আরও পড়ুন
অতি বাম-ডান মিলে সরকার উৎখাতে কাজ করছে : প্রধানমন্ত্রী
দেশে ফিরলেন প্রধানমন্ত্রী
আজ দেশে ফিরছেন প্রধানমন্ত্রী 
শেরে বাংলার কর্মপ্রচেষ্টা নতুন প্রজন্মকে অনুপ্রাণিত করবে: প্রধানমন্ত্রী
X
Fresh