• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

দায়িত্ব পালনে অবহেলা হলে কঠোর ব্যবস্থা: আইনশৃঙ্খলা বাহিনীর উদ্দেশে সিইসি

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২২ জানুয়ারি ২০২০, ১৭:০২
দায়িত্ব পালনে অবহেলা হলে কঠোর ব্যবস্থা আইনশৃঙ্খলা বাহিনীর উদ্দেশে সিইসি
ফাইল ছবি

ছোট খাটো কোনও সমস্যা হলে নিজ নিজ বাহিনীর প্রধানদের মাধ্যমে নিষ্পত্তি করবেন। কোনও বিচ্যুতি হলে কাউকে ছাড়বো না। কঠোর শাস্তিমূলক ব্যবস্থা নেয়া হবে। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের উদ্দেশে বললেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নুরুল হুদা।

আজ বুধবার (২২ জানুয়ারি) বিকেলে আগারগাঁওয়ে নির্বাচন ভবনে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সঙ্গে বৈঠকে সভাপতির বক্তব্যে তিনি এ হুঁশিয়ারি দেন।

সিইসি বলেন, নির্বাচনে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর দায়িত্ব পালনে কোনও বিচ্যুতি ও অবহেলা হলে কাউকে ছাড়া হবে না। তাদের বিরুদ্ধে কঠোর শাস্তিমূলক ব্যবস্থা নেয়া হবে।

তিনি উপস্থিত বিভিন্ন বাহিনীর প্রধানদের উদ্দেশে বলেন, আমি চাই না কোনও অভিযোগ, অনিয়ম, বিচ্যুতি আমাদের পর্যন্ত আসুক। ছোট খাটো সমস্যা, গাফিলতি হলে পুলিশ, বিজিবি ও র‌্যাবের ঊর্ধ্বতন কর্মকর্তাদের মাধ্যমে নিজেরাই তা সমাধান করবেন।

সিইসি বলেন, সুষ্ঠু নির্বাচনের জন্য আমাদের নিষ্ঠা ও একাগ্রতা রয়েছে। আশা করি সুষ্ঠু, অবাধ ও গ্রহণযোগ্য নির্বাচনের জন্য আপনাদের সহায়তা পাবো। অতীতেও যেমন সহায়তা পেয়েছি। আশা করি এবারও তেমনি পাবো। আমাদের কাছে প্রায়ই অভিযোগ আসে, কেন্দ্রে এজেন্ট নেই। আপনারা নিশ্চয় এজেন্টদের বাড়ি থেকে কেন্দ্রে আনবেন না। কিন্তু কেন্দ্র থেকে কোনও প্রার্থীর এজেন্টকে যেন কেউ বের করে দিতে না পারে।

তিনি বলেন, ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) অনেক উন্নতমানের। এর মাধ্যমে ভূয়া ভোট দেয়া সম্ভব নয়।

বৈঠকে তিন নির্বাচন কমিশনার ও কমিশন সচিব মো. আলমগীর, আইজিপি মোহাম্মদ জাবেদ পাটোয়ারী, র‌্যাব প্রধান বেনজির আহমেদ, ডিএমপি কমিশনার শফিকুল ইসলাম ও ঢাকার বিভাগীয় কমিশনার উপস্থিত আছেন।

এমকে

মন্তব্য করুন

daraz
  • জাতীয় এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বেনজীরের সম্পদ: অনুসন্ধান প্রতিবেদন নিয়ে দুদককে হাইকোর্টের যে নির্দেশ
গুরুত্বপূর্ণ তথ্য শেয়ার করতে সাবেক আইজিপির ফেসবুকে পোস্ট
অসুস্থ পুলিশ সদস্যদের দেখতে হাসপাতালে আইজিপি
ফাঁকা ঢাকায় সর্বোচ্চ সতর্কতায় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা
X
Fresh