Mir cement
logo
  • ঢাকা বুধবার, ১৯ মে ২০২১, ৫ জ্যৈষ্ঠ ১৪২৮

কাশ্মীরি শিক্ষার্থীদের ভিসা না দেওয়ার খবর মিথ্যা: পররাষ্ট্রমন্ত্রী

কাশ্মীরি শিক্ষার্থীদের বাংলাদেশ ভিসা দিচ্ছে না
পররাষ্ট্র মন্ত্রণালয়ে সংবাদ সম্মেলন

কাশ্মীরি শিক্ষার্থীদের বাংলাদেশ ভিসা দিচ্ছে না বলে যে খবর ছড়িয়েছে সেটি মিথ্যা বলে জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন।

রোববার পররাষ্ট্র মন্ত্রণালয়ে সংবাদ সম্মেলনে এক প্রশ্নের জবাবে তিনি একথা বলেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সংযুক্ত আরব আমিরাত সফর নিয়ে এ সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, কাশ্মীরি শিক্ষার্থীদের বাংলাদেশ ভিসা দিচ্ছে না বলে ভারতীয় গণমাধ্যম যে খবর দিয়েছে, সেটা মিথ্যা। এই ধরনের কোনো ঘটনা ঘটেনি। আমরা সবাইকে ভিসা দিচ্ছি।

পররাষ্ট্র প্রতিমন্ত্রীর ভারত সফর বাতিলের বিষয়ে জানতে চাইলে ড. মোমেন আরও বলেন, ভারতের গণমাধ্যম এ বিষয়ে যে খবর দিয়েছে, সেটাও ঠিক নয়। আরব আমিরাতের সফরের কারণে তিনি সেখানে যাচ্ছেন না। আর এটা কোনো দ্বিপাক্ষিক সফরও নয়। সেখানে না গেলে আকাশ ভেঙে পড়বে না। কারণ, দুই দেশের সম্পর্ক অনেক উষ্ণ।

অপর এক প্রশ্নের জবাবে পররাষ্ট্রমন্ত্রী বলেন, সীমান্তে হত্যাকাণ্ড নিয়ে আমরা উদ্বিগ্ন। একজন নাগরিকও যেন হত্যার শিকার না হয়, সেটি আমরা ভারতকে জানিয়েছি।

২০১০ সালে বাংলাদেশ-ভারত সীমান্তে হত্যা বন্ধের বিষয়ে সম্মত হয় দুই দেশ। এমনকি প্রাণঘাতী কোনো অস্ত্র ব্যবহার না করার বিষয়েও দুই দেশ একমত ছিল।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেন, মন্ত্রণালয়ের মেরিটাইম অ্যাফেয়ার্স ইউনিটের প্রধান রিয়ার অ্যাডমিরাল (অব.) খুরশেদ আলম প্রমুখ।

পি

RTV Drama
RTVPLUS