logo
  • ঢাকা শনিবার, ১৯ অক্টোবর ২০১৯, ৩ কার্তিক ১৪২৬

শান্তির মধ্যদিয়ে রোহিঙ্গাদের ফেরত দিতে চায় বাংলাদেশ: প্রধানমন্ত্রী (ভিডিও)

আরটিভি
|  ০২ জুলাই ২০১৯, ২১:৫১ | আপডেট : ০২ জুলাই ২০১৯, ২২:০৮
সম্মিলিত প্রচেষ্টা আর পারস্পরিক সহযোগিতা বাড়ানোই হতে পারে দক্ষিণাঞ্চল থেকে দারিদ্রতা দূর করার অন্যতম উপায়। চীন সফরের প্রথম দিনে স্থানীয় সময় বিকেলে ওয়ার্ল্ড ইকনোমিক ফোরাম আয়োজিত প্যানেল আলোচনায় এ কথা জানালেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা। 

এসময় রোহিঙ্গা প্রসঙ্গে তিনি বলেন, সংঘর্ষের মধ্যদিয়ে নয়, শান্তির মধ্যদিয়ে রোহিঙ্গাদের ফেরত দিতে চায় বাংলাদেশ।

পাঁচ দিনের চীন সফরের প্রথমদিন দালিয়ানে ‘করপোরেশন ইন দ্য প্যাসিফিক রিম’  শিরোনামের প্যানেল আলোচনায় যোগ দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বিভিন্ন প্রশ্নের উত্তর দেন দক্ষিণাঞ্চলের দেশগুলোর নানা সমস্যা আর সমাধানের উপায় নিয়ে। এসময় প্রধানমন্ত্রী বলেন, টেকসই উন্নয়নের দিকে মনোযোগের পাশাপাশি শান্তি প্রতিষ্ঠা আর পারস্পরিক সহযোগিতাই পারে এ অঞ্চলের উন্নয়নের পথ দেখাতে।

এসময় রোহিঙ্গা প্রসঙ্গে তিনি আরও বলেন, সবার সঙ্গে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক রাখাই তার সরকারের বিদেশ নীতি। তাই রোহিঙ্গা সমস্যার শান্তিপূর্ণ সমাধান চায় বাংলাদেশ। 

আরেক প্রশ্নের জবাবে প্রধানমন্ত্রী বলেন, ব্যবসাবান্ধব নীতি আর, উপযুক্ত পরিবেশ গড়ে তোলার কারণেই উন্নয়নের পথে এগিয়ে চলছে বাংলাদেশ।

এর আগে স্থানীয় সময় সকালে ‘দালিয়ান ওয়ার্ল্ড ইকনোমিক ফোরাম’ সম্মেলনে যোগ দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ‘অ্যান্যুয়াল মিটিং অব দ্য নিউ চ্যাম্পিয়ন্স’ শিরোনামে তিন দিনব্যাপী এ সম্মেলন উদ্বোধন করেন চীনের প্রধানমন্ত্রী লি কুয়াং।

এসএস

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়