logo
  • ঢাকা মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০১৯, ২ আশ্বিন ১৪২৬

ট্রেনের আগাম টিকিট বিক্রি শুরু, উপচেপড়া ভিড় (ভিডিও)

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ২২ মে ২০১৯, ০৯:৫২ | আপডেট : ২২ মে ২০১৯, ১৪:২৩
আজ বুধবার সকাল থেকে শুরু হয়েছে ঈদে ঘরে ফেরা মানুষের জন্য রেলের আগাম টিকিট বিক্রি। কমলাপুর রেলস্টেশন ছাড়াও এবার রাজধানীর চারটি জায়গা থেকে রেলের টিকিট দেয়া হচ্ছে। এসব জায়গায় পর্যাপ্ত বুথ ও সিসি ক্যামেরা স্থাপন করা হয়েছে। টিকিট বিক্রিতে বিশৃঙ্খলা ও অনিয়ম ঠেকাতে, মাঠে থাকছে মনিটরিং টিম ও রেলওয়ে নিরাপত্তা বাহিনী। পাশাপাশি রয়েছে পুলিশ ও আনসার সদস্যরা। প্রত্যেকটি স্থানে উপচেপড়া ভিড় লক্ষ্য করা গেছে।

প্রথমদিন আজ দেওয়া হবে ৩১ মে যাত্রার টিকিট। ২৬ মে পর্যন্ত আগাম টিকিট বিক্রি চলবে। এবারই প্রথম কমলাপুর রেলস্টেশন ছাড়াও রাজধানীর চারটি স্থান থেকে টিকিট বিক্রি করা হচ্ছে।

কমলাপুর থেকে বিক্রি হবে সমগ্র পশ্চিমাঞ্চলগামী ট্রেনের টিকিট, বিমানবন্দর স্টেশন থেকে চট্টগ্রাম ও নোয়াখালীগামী আন্তঃনগর ট্রেনের টিকিট, তেজগাঁও থেকে ময়মনসিংহ ও জামালপুরগামী ট্রেনের টিকিট, বনানী থেকে নেত্রকোনাগামী মোহনগঞ্জ ও হাওড় এক্সপ্রেসের টিকিট ও ফুলবাড়িয়া (পুরোনো রেলওয়ে স্টেশন) থেকে সিলেট ও কিশোরগঞ্জগামী সব আন্তঃনগর ট্রেনের টিকিট বিক্রি করা হবে।

ট্রেনের টিকিট বিক্রির শুরুর আগেই গতকাল দুপুর থেকেই কমলাপুর রেলস্টেশনের টিকিট কাউন্টারে ভিড় করতে শুরু করেছেন যাত্রীরা। এদিকে ট্রেনের টিকিট প্রাপ্তির ভোগান্তি লাগবে রেলওয়ের চালু করা নতুন অ্যাপ ‘রেল সেবা’কাজ করছে না। ভুক্তভোগীরা জানিয়েছেন, গতকাল বেশ কয়েকবার চেষ্টা করেও রেলের অ্যাপস ‘রেল সেবা’য় প্রবেশ করা যায়নি। একবার প্রবেশ করা গেলেও ভেতরে টিকিট কেনার অপশনে যাওয়া যায়নি। এই ঘটনায় অভিযোগ তোলার পাশাপাশি ভুক্তভোগী অনেকেই সামাজিক যোগাযোগ মাধ্যমে ক্ষোভ জানিয়েছেন।

উল্লেখ্য, ঢাকা থেকে সবগুলো আন্তঃনগর ট্রেন মিলিয়ে দিনে প্রায় ৩০ হাজার ট্রেনের টিকিট রয়েছে। এর মধ্যে ৫ ভাগ রেলওয়ে কর্মকর্তা কর্মচারী ও ৫ ভাগ ভিআইপি ছাড়া বাকি সব টিকিটের ৫০ শতাংশ অনলাইন, এসএমএস ও অ্যাপে পাওয়ার কথা।

পি

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়